অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াতে থানচি যাচ্ছেন বীর বাহাদুর

পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর (উশেসিং) এমপি থানচি’র বলিপাড়া বাজারের অগ্নিকান্ড ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াতে কাল শনিবার সকালে থানচি যাচ্ছেন। প্রতিমন্ত্রী উপস্থিত থেকে সকাল ৯ টায় ক্ষতিগ্রস্থদের ঢেউটিন,খাদ্যসশ্য ও নগদ টাকাসহ নানা ত্রাণ সমগ্রী বিতরণ করবেন। ইতিমধ্যে প্রশাসনিকভাবে গোয়েন্দা সংস্থা,সাংবাদিক,প্রশাসনিক কর্মকর্তা, নিরাপত্তা বাহিনীর কাছে পার্বত্য মন্ত্রীর আগমনের সময়সূচী প্রেরণ করা হয়েছে ।
এই উপলক্ষ্যে থানচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। এর আগেই বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থোয়াইহ্লামং মারমা ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারের নগদ দেড় হাজার টাকা করে ৫৫ হাজার ৫শত টাকা নগদ প্রতিমন্ত্রীর পক্ষে বিতরণ করেন।
উপজেলা প্রশাসনিক কর্মকর্তা ইউএনও মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, শনিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলিপাড়া অগ্নিকান্ড ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ত্রান সামগ্রি বিতরণ করবেন। জেলা প্রশাসনের ত্রাণ তহবিল থেকে ক্ষতিগ্রস্ত ৭২ পরিবারের জন্য ৩ হাজার টাকা করে দুই লক্ষ ১৬ হাজার টাকা নগদ, ৩৪ পরিবারকে একবান করে ৩৪ বান ঢেউটিন বিতরনের সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এছাড়াও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আরো নানা ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।
সাংবাদিকদের উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো জানান, ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সরকারের সংশ্লিষ্ট বিভাগ ও জেলা পরিষদ কাজ করে যাচ্ছে।
গত ২৬ মে মার্চ রোববার মধ্য রাতে বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৪ দোকানসহ ৩টি বসত ঘরবাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। ঔদিন রাত সাড়ে ১১টার দিকে বাজারের একটি কামারের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত হলে আগুন দ্রæত ছড়িয়ে পড়ে। এসময় একে একে দোকানগুলো পুড়ে যায়।
উপজেলাটিতে ফায়ার সার্ভিসের কোন ষ্টেশন না থাকার কারনে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালানোর পর বিজিবি সদস্য ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগে ১৯৯৫ সালে একই বাজারের ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক দোকান পুড়ে গিয়েছিল।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।