অপপ্রচারের বিরুদ্ধে আইনের আশ্রয় নিলেন আলীকদম সদর ইউপি চেয়ারম্যান

সারাবিশ্বে করোনা ভাইরাসের কারণে জনমনে আতংক বিরাজ করছে ঠিক তখনই বান্দরবানের আলীকদমের সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত ভাবে অপপ্রচার চালানো ভূয়া ফেইসবুক আইডি দুইটির বিরুদ্ধে জিডি করেছে চেয়ারম্যান নাছির উদ্দিন। আজ রবিবার (১৯ এপ্রিল) সকালে আলীকদম থানায় এই অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়, তিনি সততার সহিত চেয়ারম্যান পদে থেকে নিজের দায়িত্ব পালন করে আসছেন। অদ্য ১৮ তারিখে আলীকদমের অপরাধ ও নিউজ আলীকদম নামক ফেইসবুক আইডি থেকে চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার মূলক পোষ্ট করে তাহার মান- সম্মান নিয়ে হেয় প্রতিপন্ন করছে বলে উল্লেখ্য করেন।

এবিষয়ে আলীকদম সদরের চেয়ারম্যান নাছির উদ্দিন বলেন, আমি যদি ভিজিডির চালের অনিয়ম করি প্রকাশ্যে প্রতিবাদ করুক, প্রমাণ সাপেক্ষে আমাকে ধরুক। আমার আপক্তি নেই কিন্তু মিথ্যা অপপ্রচার নিজের ও এলাকার জন্য ক্ষতিকর। আমার ইউনিয়ন পরিষদ সবার জন্য উম্মুক্ত। যারা অপপ্রচার চালাচ্ছে তারা নিজেরাই এসে দেখুক অনিয়ম হচ্ছে কিনা আমার সমস্যা নেই।

উক্ত আইডির মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে সাধারণ ডাইরি করার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন বলেন, যে আইডিগুলোর থেকে অপপ্রচার চালানো হয়েছে। সেগুলো সনাক্তকরণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আলীকদম থানার উপ পরিদর্শক নুর ইসলামকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে বলে তিনি জানান।

জয়দেব

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।