অবশেষে ত্রাণ দিতে মাঠে নামছে বান্দরবান বিএনপি !

বান্দরবানে করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। করোনা মোকাবেলায় জনসাধরণকে ঘরে থাকতে অনুরোধ করা হলে গৃহবন্ধী রয়েছে অসংখ্য মানুষ। আর গৃহবন্ধীদের দুমুঠো অন্ন তুলে দিতে বান্দরবানে প্রশাসন,বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের কার্যক্রম চোখে পড়লেও মূলত জেলা বিএনপির নিরব ভূমিকা পালন নিয়ে প্রশ্ন উঠে। তবে সামাজিক মাধ্যমে বিভিন্ন সমালোচনার পর এবার ত্রাণ দিনে মাঠে নামছে বান্দরবান জেলা বিএনপি।

বান্দরবান জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার বলেন,আমরা আনুষ্ঠানিকভাবে কোন ত্রাণ সহায়তা কার্যক্রম না চালালেও আমরা বান্দরবানের বিভিন্ন এলাকায় ত্রাণ সহায়তা দিয়েছি।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার আরো বলেন,আমরা বিক্ষিপ্তভাবে বান্দরবানের কালাঘাটা, বালাঘাটা, বাসস্টেশনসহ বিভিন্ন পয়েন্টে গরীব ও অসহায়দের খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছি।

বর্তমান পরিস্থিতিতে বান্দরবান জেলা বিএনপির ভূমিকা কি ? এমন প্রশ্নের জবাবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো:জাবেদ রেজা বলেন, আমরা জেলা বিএনপির পক্ষ থেকে করোনা মোকাবেলায় কাজ করছি। আমরা প্রচারণাকে বড় করে দেখছি না,আমরা চাই গরীব ও অসহায় ব্যক্তিরা ত্রাণ সহায়তা পেয়ে সুন্দরভাবে বেঁচে থাকুক। আমরা ইতোমধ্যে বান্দরবান পৌর এলাকার বিভিন্ন জনসাধারণকে খাবার ও নগদ টাকা প্রদান করেছি এবং ফোন করলে আমরা ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার চেষ্টা চালাচ্ছি।

সাধারণ সম্পাদক মো:জাবেদ রেজা আরো বলেন, আগামী ১০ এপ্রিল (শুক্রবার) থেকে বান্দরবানের উপজেলা পর্যায়ে আমাদের নেতাকর্মীরা ত্রাণ সহায়তা প্রদান করবে। তিনি আরো বলেন, আমরা অনেক কষ্ট করে এই ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছি এবং আমাদের এই সহায়তা সামনেও অব্যাহত থাকবে।

এদিকে বান্দরবান জেলায় বিএনপির মাম্যাচিং ও সাচিং প্রু জেরীর নেতৃত্বে ২টি গ্রুপ জেলার রাজনীতিতে সক্রিয় থাকলে মাম্যাচিং গ্রুপের নেতারা ত্রাণ বিতরণের জন্য মাঠে নামার প্রস্তুতি নিলেও সাচিং প্রু জেরী গ্রুপের অনুসারীদের এই ক্ষেত্রে চোখে পড়েনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।