অবশেষে রাঙামাটি-চট্টগ্রাম সড়কে যান চলাচল শুরু

রাঙামাটি-চট্টগ্রাম সড়কে যান চলাচল শুরু
টানা আট দিন বন্ধ থাকার পর রাঙামাটির সঙ্গে চট্টগ্রামের সড়ক যোগাযোগ চালু হয়েছে। বুধবার বিকেলে হালকা যান চলাচলের মাধ্যমে এই যোগাযোগ শুরু হয়। পাহাড় ধসে গত আট দিন যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। বুধবার বিকেল ৩টায় সড়কে যান চলাচল উদ্বোধন করেন চট্টগ্রাম সেনানিবাসের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার।
গত ১৩ জুন প্রবল বর্ষণে পাহাড় ধসে রাঙামাটির সাতছড়ি এলাকায় এই সড়ক ক্ষতিগ্রস্ত হয়। পরে সেনাবাহিনীর সদস্য এবং সড়ক ও জনপথ বিভাগের কর্মীরা সড়কটিকে হালকা যানবাহন চলাচলের উপযোগী করেন।
সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা জানান, প্রাথমিকভাবে কার, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিকশা, জিপ ও অন্যান্য হালকা যানবাহন চলাচলের জন্য চট্টগ্রাম-রাঙামাটি সড়ক খুলে দেওয়া হয়েছে। ভারি যানবাহন চলাচলের উপযোগী করতে এক মাস সময় লাগতে পারে।
এদিকে পাহাড় ধসে বান্দরবান-রাঙামাটি সড়কের বিভিন্নস্থান ধসে যাবার কারণে বান্দরবানের সাথে রাঙামাটি পার্বত্য জেলার সড়ক যোগাযোগ এখনও বন্ধ রয়েছে।
প্রসঙ্গত, নিম্নচাপের প্রভাবে প্রবল বর্ষণে গত ১৩ জুন পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে চট্টগ্রাম ও অন্য পার্বত্য জেলাগুলোর সঙ্গে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সবচেয়ে বেশি ক্ষতি হয় সাতছড়ি এলাকায়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।