অবশেষে রুমার সেই ৫টি বিদ্যালয় চালু হলো

নতুন ভাবে স্থাপিত রুমার ঘোনা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়
সারা দেশে বিদ্যালয়বিহীন এলাকায় ১৫০০টি প্রাথমিক বিদ্যালয় স্থাপন” শীর্ষক প্রকল্পের আওতায় বান্দরবানের রুমায় ৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আজ বৃহস্পতিবার থেকে পাঠদান চালু হয়েছে।
এসব বিদ্যালয় এলাকার পাঁচ শতাধিক দরিদ্র ও গরীব শিক্ষার্থিরা নিজ ঘরে থেকেই পড়ালেখার সুযোগ পাচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।
সূত্রে জানা গেছে, ২০১০সালে প্রধানমন্ত্রী ঘোষণার পর দাপ্তরিক প্রক্রিয়া সম্পন্ন করে ২০১৩-২০১৪অর্থসালে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নে রুমায় ৬টি বিদ্যালয় নির্মাণ কাজ শুরু হয়।
উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রবিউল হোসনে জানান, তিন কোটি ২৭লক্ষ ১৯হাজার টাকার ব্যয়ে দুর্গম রেমাক্রি প্রাংসা ইউনিয়নের ১।মেনরন-ফাইনং পাড়া, ২। ম্রখ্যং পাড়া, গালেঙ্গ্যা ইউনয়নের ৩। ভরত পাড়া এবং পাইন্দু ইউনিয়নের (৪)পলিতং-বেথেলহেম পাড়া, রুমা সদর ইউনিয়নে (৫)ঘোনা পাড়া ও (৬)প্রংফুমক পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মোট ৬টি নতুন ভবন নির্মাণ কাজ দুই বছর আগে সুষ্ঠুভাবে শেষ হয়। তিনি আরো জানান, নতুনভাবে নির্মিত ভবনসমূহ প্রাথমিক শিক্ষা বিভাগের নিকট যথাসময়ে হস্তান্তর করা হয়েছে।
উপজেলা চেয়ারম্যন অংথোয়াইচিং মারমা বলেন, বিদ্যালয়বিহীন এলাকায় ১৫০০টি প্রাথমিক বিদ্যালয় স্থাপন” শীর্ষক প্রকল্পের আওতায় ৬টি বিদ্যালয়ের মধ্যে গত বছর ১টিতে পাঠদান চালু করা হয়েছে। বাকি ৫টি বিদ্যালয়ে প্রেষণে শিক্ষক বদলি করে আজ থেকে নতুন ছাত্র-ছাত্রী ভর্তির করার মধ্যদিয়ে চালু হলো।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।