অবৈধ অস্ত্র উদ্ধারের মাধ্যমে পাহাড়ে শান্তি ফিরবে: রাঙামাটিতে আ.লীগের বর্ধিত সভায় বক্তারা

পার্বত্য অঞ্চলের শান্তি প্রতিষ্ঠার জন্য পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধার করা খুবই জরুরী ও পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধারের মাধ্যমে পাহাড়ের শান্তি ফিরে আসবে। শুক্রবার সকালে রাঙামাটি সাংস্কৃতিক ইনিস্টিটিউটে রাঙামাটি উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় একথা বলেন বক্তারা।
রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রামের স্থায়ী শান্তি প্রতিষ্ঠার ও দলকে আরো শক্তিশালী করার লক্ষে সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বক্তারা আরো বলেন, কলুষমুক্ত সুস্থ রাজনৈতিক ধারা ফিরিয়ে আনতে পার্বত্য অঞ্চলের সব রাজনৈতিক দলগুলোকে একত্রে হয়ে কাজ করতে হবে। রাজনীতিতে সহিষ্ণুতা ও সহমর্মিতার সংস্কৃতি নতুন করে প্রতিষ্ঠিত করতে হবে। অন্যথায় পার্বত্য অঞ্চলের সব উন্নয়ন ব্যর্থ হয়ে পড়বে।
বক্তারা আরো বলেন,পাহাড়ের প্রতিটি পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় অবৈধ অস্ত্রের মহড়া চলছে। এভাবে অস্ত্রের মহড়া চলতে থাকলে পাহাড়ের শান্তি কখনোই ফিরে আসবে না। । আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগকে আরো শক্তিশালী করতে ও ঐক্যবদ্ধ হয়ে সবাইকে কাজ করতে হবে।
আলোচনা সভায় সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হৃদয় বিকাশ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার। সাধারণ সম্পাদক মুছা মাতাব্বর, সহ-সভাপতি নিখিল কুমার চাকমাসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় সভা থেকে মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের প্রশ্রয় না দেওয়ার আহব্বান জানান বক্তারা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।