অবৈধ অস্ত্র দিয়ে পাহাড়ের মানুষকে ঠেকানো যাবেনা : দীপংকর তালুকদার

রাঙামাটির বিলাইছড়ি ফারুয়া বাজার প্রাঙ্গণে উপজেলা আওয়ামীলীগের সভায় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার
রাঙামাটির বিলাইছড়ি ফারুয়া বাজার প্রাঙ্গণে উপজেলা আওয়ামীলীগের সভায় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার
অবৈধ অস্ত্র দিয়ে পাহাড়ের মানুষকে আর ঠেকানো যাবেনা বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার। মঙ্গলবার সকালে রাঙামাটির বিলাইছড়ি ফারুয়া বাজার প্রাঙ্গণে উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত বিলাইছড়ি উপজেলার ৩নং ফারুয়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা এর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, পাহাড়ের মানুষ এখন অনেক সচেতন হয়েছে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দিয়ে আওয়ামীলীগের প্রার্থীদেরকে নির্বাচিত করে এই প্রমান দিয়েছে পাহাড়ের মানুষ।
বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ক্যারল চাকমা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, সদস্য জয়সেন তংঞ্চঙ্গ্যা, জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রবর্তক চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মার্মা, সাংগঠনিক সম্পাদক অভিলাষ তঞ্চঙ্গ্যাসহ স্থানীয় নের্তৃবৃন্দরা বক্তব্য রাখেন।

তিনি আরো বলেন, পাহাড়ের আঞ্চলিক দলগুলোর অস্ত্রে এখন মরিচা ধরতে শুরু করেছে। তারা বুঝে গেছে অস্ত্র দিয়ে আর অধিকার আদায় করা সম্ভব নয়। পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলো নতুন ভাবে খেলা শুরু করেছে। এখন তারা ধর্মীয় গুরুদের প্রতিচ্ছবি ব্যবহার করে নানা দোহায় দিয়ে মানুষকে প্রতারিত করছে।

সভায় দীপংকর তালুকদার বলেন, আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস)’র নেতারা জাতীয় সংসদ নির্বাচনের আগে সাধারণ মানুষকে নানা প্রতিশ্রæতি দিলেও আজ প্রায় ২ বৎসর ১১মাস অতিবাহিত হলেও সেইসব প্রতিশ্রতিগুলো তারা এখনো বাস্তবায়ন করতে পারেনি, তারা শুধু প্রতিশ্রæতি দিতে জানানে কিন্তু কোন উন্নয়ন ও জনগনের উপকার করতে জানেনা।

তিনি বলেন, সরকারের উন্নয়ন ধরাকে অব্যাহত রাখতে আগামী ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে রাঙ্গামাটি আসনটিকে জননেত্রী শেখ হাসিনাার হাতে তুলে দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।
পরে সাবেক প্রতিমন্ত্রী ও জেলা পরিষদ চেয়ারম্যান বিলাইছড়ি উপজেলাধীন তিনকুনিয়া কমিউনিটি সেন্টার ও বিলাইছড়ি রেষ্ট হাউজ ভবন উদ্বোধন করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।