আইজিপি ব্যাজ পেলেন কক্সবাজারের ১১, খাগড়াছড়ির ৩

এ বছর আইজিপি ব্যাজ পাওয়া পুলিশের ৫৯৫ জন সদস্যদের মধ্যে কক্সবাজারের রয়েছেন ১১ জন। অন্যদিকে খাগড়াছড়ি থেকে পেয়েছেন তিনজন। বিভিন্ন স্তরের এই পুলিশ সদস্যরা জেলা পুলিশ, র‌্যাব-১৫, ট্যুরিস্ট পুলিশ ও এপিবিএনে কর্মরত রয়েছেন।

পুলিশ সদর দফতর থেকে বৃহস্পতিবার (২ জানুয়ারি) এই তালিকা চূড়ান্ত করা হয়। পুলিশ সপ্তাহ-২০২০ অনুষ্ঠানে ছয়টি বিশেষ ক্যাটাগরিতে মনোনীতরা পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ এই পুরস্কার পাবেন।

রোববার (৫ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সপ্তাহ উদ্বোধন শেষে পুলিশের সর্বোচ্চ পদক প্রদান করবেন। অন্যদিকে পুলিশ সপ্তাহের শেষ দিন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আইজিপি ব্যাজ তুলে দেবেন। ক্যাটাগরি অনুযায়ী পদকের সঙ্গে প্রত্যেক সদস্য পাবেন ৫ থেকে ২৫ হাজার টাকা করে।

কক্সবাজারের যারা আইজিপি ব্যাজ পেলেন
এরা হলেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন, কক্সবাজারের র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মেজর মো. মেহেদী হাসান, কক্সবাজারের ১৪ এপিবিএনের সহকারী পুলিশ সুপার নাজিম উদ্দিন, কক্সবাজারের মহেশখালী থানার পুলিশ পরিদর্শক প্রভাষ চন্দ্র ধর, কক্সবাজারের ১৩ এপিবিএনের পুলিশ পরিদর্শক রফি উদ্দিন মোল্লা, কক্সবাজারের ১৪ এপিবিএনের পুলিশ পরিদর্শক ফরিদ আহমেদ, কক্সবাজারের ১৪ এপিবিএনের এসআই অশোক কুমার বর্ধন, কক্সবাজারের টেকনাফ মডেল থানার এএসআই সনজীব কান্তি দত্ত, কক্সবাজারের র‌্যাব-১৫ এর এলএস তাওহীদুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের নায়েক মাহমুদা আকতার এবং কক্সবাজার জেলার কনস্টেবল মিঠুন কুমার শর্মা।

খাগড়াছড়িতে পেলেন তিনজন
এরা হলেন খাগড়াছড়ি জেলার পুলিশ পরিদর্শক আশরাফ আলী তালুকদার, খাগড়াছড়ির এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারের এসআই পরিমল চন্দ্র মল্লিক, খাগড়াছড়ির কনস্টেবল শামীম আলম।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।