আওয়ামী লীগে যোগ দিলেন রাঙামাটির টুকু তালুকদার

আওয়ামী লীগে যোগ দিলেন পাহাড়ের নারী নেত্রী টুকু তালুকদার। গত ২৬ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হেডম্যান সমিতির নেতা ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজার বাসায় তিনি আনুষ্ঠানিকভাবে দলটিতে যোগ দেন। এ সময় তার সাথে মনি মালা চাকমা, মংথোয়াই চিং, শম্পা তালুকদার, অনুকনা চাকমাসহ আরো বেশ কয়েকজন উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রামের নারীদের অধিকার নিয়ে কাজ করা এই নেত্রী রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদারের বড় ভাই সুপ্রিয় তালুকদারের সহধর্মিনী। তার বোন তাতু রায় চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ রায়ের সহধর্মিনী ছিলেন। সদা হাস্যোজ্ব্বল টুকু তালুকদার বেসরকারি সংস্থা গ্রীণহিল, হিমাওয়ান্তিসহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে পাহাড়ের নারীদের অধিকার আদায় নিয়ে কাজ করে যাচ্ছেন।

প্রাথমিক সদস্য হিসেবে আওয়ামী রাজনীতিতে টুকু তালুকদারকে স্বাগত জানিয়ে জেলা আওয়ামী লীগের সহসভাপতি চিংকিউ রোয়াজা বলেছেন, নারীনেত্রী টুকু তালুকদার আওয়ামী পরিবারের সাথে থাকলেও এখন থেকে সরাসরি এই পরিবারের সাথে সম্পৃক্ত হয়েছেন। এতোদিন তিনি নারীদের অধিকার নিয়ে কাজ করেছেন, আমরা আশা করবো এখন থেকে তিনি আওয়ামী লীগের রাজনীতি নিয়ে মাঠে কাজ করবেন। তার কর্মকান্ডের মাধ্যমে অত্রাঞ্চলে সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় হবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন চিংকিউ রোয়াজা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।