আওয়ামীলীগ নেতা হত্যার প্রতিবাদে বান্দরবানে পালিত হচ্ছে অর্ধদিবস হরতাল

বান্দরবান পৌর আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক পৌর কমিশনার চথোয়াই মং মার্মাকে হত্যার প্রতিবাদে অর্ধদিবস হরতাল পালন করছে জেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতা কর্মীরা ।

রবিবার সকাল থেকে বান্দরবানের জেলা শহর থেকে দূর পাল্লার কোন ধরনের যানবাহন ছেড়ে যায়নি ।

বন্ধ রয়েছে বান্দরবান-রাঙামাটি-কক্সবাজার সড়কের যাতায়াত । এছাড়াও শহরের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো ছিল বন্ধ । তবে এখনো পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি । আর হরতালকে কেন্দ্র করে শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে মোতায়েন করা হয়েছে পুলিশ ।

এদিকে সকাল থেকে আওয়ামীলীগের নেতাকর্মীদের শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পিকেটিং করতে দেখা গেছে । দূর পাল্লার বাস চলাচল না করার কারণে পর্যটকসহ যাত্রীদের পোহতে হচ্ছে ভোগান্তি ।

বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইসলাম বেবী জানান, সম্প্রীতি বিনষ্টকারী, যার সন্ত্রাসী তাদের বিরুদ্ধে আমাদের আজকে এই অর্ধদিবস হরতাল । আমরা চাই না পরিস্থিতি ঘোলাটে হোক । আর সম্প্রীতি বিনষ্ট করতে আমরা দিব না ।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পযেন্টগুলোতে পুলিশ মোতাযেন আছে । আওয়ামীলীগ নেতা হত্যাকাণ্ডের এঘটনায় এরইমধ্যে আমরা চারজনকে জিঙ্গাসাবাদের জন্য থানায় এনেছি ।

গত বুধবার রাতে বান্দরবান সদরের উজি পাড়ার নিজ বাগান বাড়ি থেকে অস্ত্রের মুখে তাকে অপহরণ করে নিয়ে গেলে তিন দিন পর দূর্গম পাহাড় থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।