আওয়ামীলীগ সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছেঃ পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন,‌ দুই যুগেও ‌‌তিন পার্বত্য অঞ্চলে শান্তি বিরাজমান ছিল না। অতীতের অনেক সরকার গেছে। কখনো অর্থনৈতিক সমস্যা, কখনো এই সমস্যা ওই সমস্যা নানা কিছু বলে তালবাহানা করেছে । সমস্যা সমাধানে কেউ এগিয়ে আসেনি । একমাত্র আওয়ামীলীগ সরকারই শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ।

শুক্রবার দুপুরে ক্ষুদ্র নৃ গোষ্ঠী মিলানায়তনে স্বাধীনতা সরকারি চাকরিজীবী ফাউন্ডেশন বান্দরবান পার্বত্য জেলা কমিটির অভিষেক অনুষ্ঠান ও সরকারি চাকরিজীবী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এই কথা বলেন ।

NewsDetails_03

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, স্বাধীনতা সরকারি চাকরিজীবী ফাউন্ডেশন এর সভাপতি আব্দুল মান্নান বিশ্বাস । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাধীনতা সরকারি চাকরিজীবী ফাউন্ডেশন এর বান্দরবান জেলা কমিটির সভাপতি মংশৈচিং চাক ।

পাঁচবার নির্বাচিত এই সাংসদ আরো বলেন, ‌‌আমরা কখনো বলি নাই পার্বত্য অঞ্চলের শান্তি চুক্তি বন্ধ হয়ে গেছে। যা হয়েছে কম হয়নি। যেটুকু হয়নি সেইটুকু করার জন্য আমাদেরকে আরো দ্রুত কাজ করতে হবে।

স্বাধীন বাংলাদেশের ইতিহাস সম্পর্কে বলতে গিয়ে মন্ত্রী বলেন,পূর্ব পাকিস্তান আমলে এই জাতির কোন রাষ্ট্র ছিল না । জাতির কোন পরিচয় ছিল না । জাতীয় সঙ্গীত ও মাতৃভাষার দিয়ে কথা বলার অধিকার ছিল না, নিজেদের স্বাধীন ভূখণ্ড ছিল না। একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি ।

আরও পড়ুন