আওয়ামী লীগের কারন দর্শানো নোটিশ পেলেন রুমার পনলাল চক্রবর্তী

বান্দরবানের রুমায় আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এক নেতাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ। গত ২ নভেম্বর জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা স্বাক্ষরে রুমার আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক পনলাল চক্রবর্তীকে এ কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

এঘটনায় স্থানীয় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যক্তিগত পছন্দ নিয়ে অনানুষ্ঠানিক আলাপ আলোচনাও অনেকটা কমে গেছে।

জেলা আওয়ামীলীগের দেয়া কারণ নোটিশে পনলাল চক্রবর্তীকে বলা হয় রুমা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রতীকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র লিপ্ত রয়েছেন। তাছাড়া দলীয় মনোনয়ন প্রত্যাশি যুবলীগের যুগ্ম সম্পাদক জর্জ লালটানজুয়াল বম মনোনয়ন নাপেল বিদ্রোহী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করতে বারবার প্ররোচিত করেছেন এবং সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগ মনোনীত একক প্রার্থী বিরুদ্ধে অব্যাহত রেখেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা বলেন, দলের বিরুদ্ধে যারা লিপ্ত থাকবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নেয়া হচ্ছে। একই সাথে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীরা দল থেকে অটো বহিস্কার হয়ে গেছে তারা।

কারণ দর্শানো বিষয়ে জানতে চাইলে পনলাল চক্রবর্তী বলেন, কারণ দর্শানো নোটিশের জবাব যথা নিয়মে দেয়ার প্রস্তুত চলছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান ও পাইন্দু ইউপি ছাত্রলীগের সভাপতি সিংথোয়াইমং মারমা বলেন, দলীয় মনোনয়ন প্রাপ্ত নৌকার প্রতীকের তাদের কর্মীরা অন্য কোনো প্রার্থীর পক্ষে কাজ করার কোনো সুযোগ নাই।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।