আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেনি সুচিত্রা তংঞ্চঙ্গ্যা

সুচিত্রা তংচঙ্গ্যা
বান্দরবানে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২ বহিস্কৃত নেতাসহ মোট ৪ জন। অন্যদিকে জেলা আওয়ামী লীগের নারী সদস্য সুচিত্রা তংঞ্চঙ্গ্যা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে বিভ্রান্তি ছড়িয়ে পড়লে রোববার রাত সাড়ে বারটার দিকে পাহাড়বার্তাকে তিনি ফোনে নিশ্চিত করেন, তিনি কোন ধরণের মনোনয়নপত্র সংগ্রহ করেনি, এমনকি ঢাকায় যাননি বলে জানান তিনি।
সূত্রে জানা যায়, ২০১৪ সালে সংরক্ষিত আসনে সুচিত্রা তংঞ্চঙ্গ্যাকে মহিলা সংসদ সদস্য হিসেবে নির্বাচিত করার কয়েক ঘন্টার মধ্যে তা বাতিল করা হয়। সদর উপজেলা পরিষদে দায়িত্ব পালনের পর সংরক্ষিত সংসদ সদস্য হিসাবে নাম আসার কারনে মূলত এরপর থেকে তিনি বান্দরবানে আলোচনায় ছিলেন। তৎসময়ে সুচিত্রা তংচঙ্গ্যাকে সংরক্ষিত আসনে সংসদ সদস্যপদ না দেবার জন্য জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক কাজি মুজিবুর রহমান সবচেয়ে বেশি বিরোধীতা করেন এবং কেন্দ্রে লবিং করেন বলে ব্যাপক গুঞ্জন রটে বান্দরবান আওয়ামী লীগের মধ্যে।
এই ব্যাপারে আওয়ামী লীগ নেত্রী সুচিত্রা তংচঙ্গ্যা পাহাড়বার্তাকে বলেন, গতবার সংসদ সদস্যপদ না পাওয়ার জন্য দায়ী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজি মুজিবর রহমান। তিনি আরো বলেন, আমি দলীয় সিদ্ধান্তের বাইরে নয়, মনোনয়নপত্র সংগ্রহ করেছি এটা প্রচার করে মূলত আমাকে হেয় করতেই একটি মহল কাজ করছে।
প্রসঙ্গত,বান্দরবান ৩০০ নং আসনে আওয়ামী লীগ থেকে পাঁচ বার নির্বাচিত সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং, জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা, জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক কাজি মুজিবুর রহমান এবং লামা উপজেলা আওয়ামী লীগের সমাজ কল্যান বিষয়ক সম্পাদক থুইনু মং মারমা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।