আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী : মংসুইপ্রু চৌধুরী অপু

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বলেই ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপসনালয়ে সমভাবে উন্নয়ন করে যচ্ছে।

আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকালের দিকে খাগড়াছড়ির মাটারাঙ্গায় সার্বজনীন কেন্দ্রীয় শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে অষ্টপ্রহরব্যাপী নামযজ্ঞ মহোৎসব ও রেলী প্রদর্শনী অনুষ্ঠানে শীতবস্ত্র ও বাদ্যযন্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ধর্ম মানে শান্তি সংঘাত নয়। সমাজে ধর্মের নামে যারা বিভেদ সৃষ্টি করে,যারা সম্প্রদায়িকতা ছড়ায় তাদের সঙ্গ ছাড়তে হবে। মনে রাখতে হবে প্রত্যেক ধর্মের মধ্যে কিছু স্বার্থন্বেষী গোষ্ঠি থাকে। তাদেরকে চিহ্নিত করতে হবে। জঙ্গীবাদ ও মৌলবাদকে উৎখাত করে অসাম্প্রদায়িক চেতনায় দেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান তিনি।

এসময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ুন মোর্শেদ খান, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিত রায়,মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, সহ-সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, যুগ্মসম্পাদক ও সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রাকিবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু মন্দির প্রাঙনে পৌঁছলে তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরাসহ মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।