আওয়ামী লীগ সরকার কৃষি উন্নয়ন বান্ধব সরকার : বীর বাহাদুর

বান্দরবান সদর উপজেলায় রবি/১৯-২০ মৌসুমে প্রণোদনার আওতায় কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪নভেম্বর) সকালে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে ২২০ জন কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোঃ মোজাম্মেল হক বাহাদুর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ড.একেএম নাজমুল হক, বান্দরবান সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ ওমর ফারুক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান রাজুমং মারমা, য়ইসা প্রু মারমাসহ বিভিন্ন দপ্তর প্রধান ও কৃষকেরা।

এসময় ২২০ জন কৃষককে প্রতি বিঘা জমির জন্য জন প্রতি ১০ কেজি ভুট্টার বীজ ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার এবং ২০ জন চাষীকে ১০ কেজি চিনাবাদাম এর বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আওয়ামীলীগ সরকার কৃষি উন্নয়ন বান্ধব সরকার। সরকার কৃষি উন্নয়ন ক্ষেত্রে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ, কৃষি ক্ষেত্রে অমুল পরিবর্তন এনেছে। তাই আজ আমাদের দেশের সবজি দেশের মানুষের চাহিদা মিটিয়ে দেশের বাহিরেও রপ্তানি করতে পারছে কৃষকেরা।

আয়োজকেরা জানান, গত বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য এলাকার উপযোগিতার উপর ভিত্তি করে কৃষিমন্ত্রণালয় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের জন্য বিনামূূল্য সার ও বীজ প্রণোদনার প্যাকেজ ঘোষণা করেন,তারই ধারাবাহিকতায় বান্দরবান জেলার ১৭০০ কৃষকদের প্রণোদনার প্যাকেজের আওতায় আনা হয়। ইউনিয়ন কৃষি পুনর্বাসন কমিটির অনুমোদিত তালিকা অনুযায়ী এই উপকরণ বিতরণ করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।