আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যেতে হবে : জুয়েল চাকমা

গ্রীষ্মকালীন খেলাধূলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে
আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যেতে হবে। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে খেলাধূলা ও সংগীতকে হাতিয়ার করার অনুরোধ জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা। আজ শনিবার বিকেলে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা পরিষদ মাঠে উপজেলা পর্যায়ে বিভিন্ন বিদ্যালয়ের গ্রীষ্মকালীন খেলাধূলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জুয়েল চাকমা আরও বলেন, বিএনপি-জামাত শিবিরের সময়ে এদেশে জঙ্গিবাদ ও মৌলবাদীদের উত্থান ঘটেছিল। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ এখন বিশ্বব্যাপী রোলমডেল। শেখ হাসিনা সরকার উন্নয়নমুখী সরকার দাবি করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সঠিক নেতৃত্বকে জয়ী করার আহবান জানান। পাশাপাশি নেতাকর্মীদের জনগণের পাশে গিয়ে দাঁড়ানোর অনুরোধ জানান তিনি।
পার্বত্য চট্টগ্রামের অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় তৎকালীন সময়ে চুক্তি করে শেখ হাসিনা সরকার পার্বত্যবাসীর প্রতি তাঁর ভালবাসার পরিচয় দিয়েছেন। বর্তমানে তার ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। চলতি অর্থবছরে মহালছড়ি উপজেলায় ৩৫ কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড চলছে। এ সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রয়েছে। উন্নয়ন ও সম্প্রীতির বন্ধন আরও বেশী সুদৃঢ় করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি নীলোৎপল খীসা, জেলা আওয়ামীলীগ সদস্য তাপস ত্রিপুরা, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রোকন মিয়া, মহালছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি জিয়াউর রহমান উপস্থিত ছিলেন।
এদিকে, সকাল থেকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া ও সংগীত সামগ্রী বিতরণ করেন জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা। এর আগে, মহালছড়ি সেনা জোনের অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদের সাথে সৌজন্য সাক্ষাত করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা।

আরও পড়ুন
Loading...