আগুনে জ্বলছে থানচি বাজার

বান্দরবান জেলার থানচি উপজেলার প্রধান বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই প্রতিবেদন লেখার পর্যন্ত আগুনে জ্বলছে পুরো বাজার।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সোমবার (২৭ এপ্রিল) ভোর পাচঁটার পর এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে কিভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে তা প্রাথমিক ভাবে জানা সম্ভব হয়নি । এসময় থানচি বাজারের একে একে সবগুলো দোকানে আগুন ছড়িয়ে পড়েছে। এই ঘটনায় অন্তত ৩শ দোকান পুড়ে গেছে। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরুপন করা সম্ভব হয়নি।

এদিকে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য বান্দরবান শহর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পৌনে ৬টার দিকে থানচির উদ্দ্যেশে রওনা হয়েছে বলে বান্দরবান ফায়ার সার্ভিস জানায়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা আগুন লাগার ঘটনা নিশ্চিত করে পাহাড়বার্তাকে বলেন, আগুন নিয়ন্ত্রনের জন্য স্থানীয়রা কাজ করছে, তাদের পাশাপাশি বান্দরবান থেকে ফায়ার সার্ভিস কর্মীদের পাঠানো হয়েছে।

বান্দরবানের থানচি বাজারে আগুনে পুড়েছে তিন শতাধিক দোকান। ছবি-পাহাড়বার্তা

প্রসঙ্গত, স্বাধীনতা পরবর্তী সময়ে ৪ বার থানচি বাজার পুড়ে যায়। ১৯৮৪ সালে প্রথমবার, ১৯৯৮ সালের ১২ জুন, ২০০৬ সালের ৬ অক্টোবর এবং আজ সোমবার ২৭ এপ্রিল চতুর্থ বারের মতো থানচি বাজার পুড়ে যায়। প্রথম বার ৫০ দোকান, ২য় বার ১২০ দোকান, তৃতীয় বার ২ শ দোকান এবং এবার তিনশ দোকান পুড়ে যায়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।