আগুনে পুড়ে ছাই রাঙ্গামাটি বনবিভাগের নথিপত্র

রাঙ্গামাটি শহরে বনরুপায় অবস্থিত বনবিভাগ অফিসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বনবিভাগের চারটি কার্যালয় একেবারে পুড়ে ছাই হয়ে গেছে। যারমধ্যে গুরুত্বপূর্ণ সব নথিপত্র পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা গেছে। রবিবার সাড়ে ৯টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, সকালে বিদ্যুৎ না থাকায় জেনারেটর চালু করতে গিয়ে শর্ট সার্কিটে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই বনবিভাগের অন্তর্ভুক্ত দক্ষিণ বন বিভাগ, উত্তর বন বিভাগ, ঝুম নিয়ন্ত্রণ অধিদপ্তর ও অশ্রেণীভুক্ত বন বিভাগের কার্যালয়ে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস এসে বেলা সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই প্রায় দুই ঘণ্টার আগুনে এসব অফিস পুড়ে ছাই হয়ে যায়। এতে গুরুত্বপূর্ণ সব নথিপত্র পুড়ে ছাই হয়ে যায়।

দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুর জামান শাহ জানান, জেনারেটরের রুম থেকে আগুনের সুত্রপাত। সকালে বিদ্যুৎ না থাকায় জেনারেটর চালু করতে গিয়েছিল অফিসের কর্মচারীরা। আগুনে চারটি অফিসের সব নথিপত্র পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাকে কেন্দ্র করে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা উদয়ন চাকমা জানান, জেনারেটরের রুম থেকে আগুনের সূত্রপাত। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ওই কর্মকর্তা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।