আন্তর্জাতিকমানের ভোকেশনাল ট্রেনিং সেন্টার গড়ে তোলা হবে : সূফি মিজানুর রহমান

পিএইচপি গ্রুপের এ্যাম্বুলেন্স এর চাবি হস্তান্তর অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি ।
যুব সমাজকে দক্ষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বান্দরবানে আন্তর্জাতিকমানের ভোকেশনাল ট্রেনিং সেন্টার গড়ে তোলা হবে । আর এই ভাল প্রশিক্ষণ নিয়ে একজন যুবক ভারত, পাকিস্তানের যুবকদের ন্যায় প্রবাসে ভাল অর্থ আয় করতে পারবে ।
শুক্রবার দুপুরে বান্দরবানে একটি আবাসিক রেঁস্তোরায় রোটারি ক্লাবকে এ্যাম্বুলেন্স বিতরণকালে এসব কথা বলেন পিএইপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সূফি মিজানুর রহমান ।
তিনি আরো বলেন, আমাদের ছেলেরা যখন বিদেশে যায় তখন তারা ২ হাজার টাকা পায়, সেখানে ভারতের যুবকেরা পায় ১০ হাজার টাকা আর পাকিস্তানের যুবকেরা পায় ১২ হাজার টাকা । আর আমাদের ছেলেদেরকে যদি ট্রেনিং সেন্টারের মাধ্যমে দক্ষ করে বিদেশে পাঠানো যায় তারাও ওইসব দেশেরে ছেলেদের ন্যায় অর্থ আয় করতে পারবে ।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সিংইয়ংম্রো, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সাবেক লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: ইসমাইল ।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব নেওয়ার পর থেকে পার্বত্য এলাকায় ব্যাপক উন্নয়ন করেছে । যেখানে রাস্তাঘাট ছিল না সেখানে রাস্তাঘাট করে দিয়েছে ।
তিনি আরো বলেন, বান্দরবানের লামা, আলিকদম সহ বিভিন্ন উপজেলায় গরিব রোগীদের সেবার জন্য এ্যাম্বুলেন্স দেয়া হয়েছে । রুমা উপজেলায় এ্যাম্বুলেন্স এর জন্য মন্ত্রণালয়ে তালিকাভুক্ত করা হয়েছে ।
মন্ত্রী বলেন, পিএইপি ফ্যামেলি এ্যাম্বুলেন্স রোটারি ক্লাবকে দিলেও তা গরিব দুখী সকলে ব্যবহার করার জন্য পার্বত্য জেলা পরিষদকে হস্তান্তর করা হবে ।
এ সময় তিনি সমাজের বিত্তবানদের পিএইচপি ফ্যামেলির মত গরিব-দুখীদের পাশে দাঁড়ানোর জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান ।
পরে অনুষ্ঠানের অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয় । অনুষ্ঠান শেষে পিএইপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সূফি মিজানুর রহমান প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র হাতে চাবি তুলে দেন । অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক সহ রোটারি ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।