আপাতত করোনা মুক্ত জেলা রাঙামা‌টি !

রাঙামা‌টিতে করোনা সনাক্ত হওয়া ৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে । ফলে করোনা আক্রান্ত জেলার নাম থে‌কে আপাতত মুক্ত পাহাড়ের এই জেলা‌টি। এ খবরে সাধারণ জনগ‌নের পাশাপা‌শি স্ব‌স্থি ফিরেছে স্থানীয় প্রশাসনের কর্তাব্য‌ক্তিদের মাঝে।

রাঙামাটি সদর হাসপাতালের দায়িত্বরত সিনিয়র নার্স, রিজার্ভ বাজার, দেবাশীষনগর ও মোল্লা পাড়ার ৪ জন বা‌সিন্দার ১ম দফায় করোনা রিপোর্ট আসে। গত রবিবার ও আজ সোমবার চট্টগ্রাম থেকে আসা রিপোর্টে তাদের দ্বিতীয়বারের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। তবে তাদের নমুনা সংগ্রহ ক‌রে তৃতীয়বারের জন্য পাঠা‌নো হবে। ‌বিষয়‌টি নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা ইনচার্জ ডা. মোস্তফা কামাল।

‌ডা. মোস্তফা কামাল জানান, ‌দ্বিতীয় পর্যা‌য়ের ৪ জনের সবার রি‌পোর্ট নেগেটিভ এসেছে। নেগে‌টিভ আসার কারন হিসাবে তি‌নি বলেন, রাঙামা‌টিতে ৪ জন কোভিড আক্রান্ত রোগীর প্রথম নমুনা নেওয়া হয় ২৯ এপ্রিল। দ্বিতীয় নমুনা নেওয়া হয় ৭ মে। দ্বিতীয় নমুনার ৪ জনের মাঝে ৪ জনের রিপোর্ট আসে, যেখানে সবারই নেগেটিভ পাওয়া যায়। অনেকেই বলছেন প্রথমবার পজিটিভ আসার পর দ্বিতীয়বার কেন নেগেটিভ আসলো? রিপোর্ট কি ভুল কিনা? তি‌নি জানান রিপোর্ট ভুল নয়। প্রথম এবং দ্বিতীয় নমুনার মাঝে ব্যবধান ৮ দিন। এই ৮ দিনে রোগী সুস্থ হয়ে যেতে পারে। তবে এখনই করোনা মুক্ত বলা যাবে না। ৩য় নমুনার ফলাফল এর জন্য অপেক্ষা করতে হবে। তত‌দিন তা‌দের‌ সবাইকে লকডাউনের আওতায় থাকতে হবে।

প্রসঙ্গত, গত ৬ মে রাঙামাটিতে প্রথমবারের মত চারজনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ঐ‌দিনই সং‌শ্লিষ্ট এলাকা লকডাউন করে স্থানীয় প্রশাসন। পরে দ্বিতীয় দফায় ওই চারজনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। ওই দফায় তা‌দের রি‌পোর্ট নেগেটিভ আসে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।