আমাদের জীবনে বৃক্ষের অবদান অসামান্য : রাঙামাটির জেলা প্রশাসক সামসুল আরেফিন

OLYMPUS DIGITAL CAMERA
OLYMPUS DIGITAL CAMERA
রাঙামাটির জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন বলেন, আমাদের জীবনে বৃক্ষের অবদান অসামান্য। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বৃক্ষের প্রয়োজনীয়তা রয়েছে। তিনি বলেন,পানিই জীবন কিন্তু পানি ছাড়া আমরা কয়েক ঘন্টা থাকতে পারলেও অক্সিজেন ছাড়া এক মিনিট থাকতে পারবো না। আর আমাদের জীবন বাঁচার অক্সিজেন দেয় বৃক্ষ। তিনি বলেন,দেশের ১৬ কোটি মানুষ যদি বছরে একটি করে গাছ লাগায় তাহলে দেশে গাছের সংখ্যা দাঁড়াবে ১৬ কোটি। আমাদের দেশে ২৫ ভাগ বৃক্ষের প্রয়োজনীয়তা থাকলেও মাত্র ১০ ভাগ বৃক্ষ রয়েছে। এজন্য আমাদের জীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসীম।
শনিবার সকাল ১১ টায় রাঙামাটি শহরের এম এ একাডেমী উচ্চ বিদ্যালয়ে রোটারী ক্লাব চিটাগং ডাউন টাউন এর আয়োজনে এবং জেলা রোটারী ক্লাবের সহযোগিতায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
জেলা রোটারী ক্লাবের সভাপতি আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি রোটারী ক্লাবের সাবেক সভাপতি এম জিসান বখতেয়ার,স্কুলের অধ্যক্ষ নুরুল আমীন পাটোয়ারী, আবু সাদাৎ সায়েম, প্রমুখ। আলোচনা সভা শেষে স্কুল প্রাঙ্গনে বৃক্ষের চারা রোপন করেন অতিথিরা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।