আলীকদমের মারাইতংয়ে পর্যটকের রহস্যজনক মৃত্যু

NewsDetails_01

বান্দরবানের আলীকদম উপজেলায় ভ্রমণে আসা ইফতে খাইরুল আহম্মেদ আবিদ নামে এক মেডিকেল শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

শুক্রবার (২১ জুন) দিন গত রাত ১ টায় উপজেলার মারাইতং পাহাড়ে ক্যাম্পিং করতে গিয়ে খিছুনি উঠে তার মৃত্যু হয় বলে তার বন্ধুরা দাবি করলেও অতিরিক্ত মদ্যপানে তার মৃত্যুর ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে আলীকদম ট্যুর গাইড এসোশিয়েসনের সাধারণ সম্পাদক সামো মার্মা। মৃত ইফতে খাইরুল আহম্মেদ আবিদ (২১) টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার গান্ধিনা এলাকার মো. হেলাল উদ্দীনের ছেলে এবং বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী।

NewsDetails_03

মৃত নাহিদের বন্ধু নাফিজ হাসান আবিদ বলেন, টাঙ্গাইল এর কালিহাতি থেকে ১২ জন বন্ধু পর্যটক গাইড মোহাম্মদ ইয়াছিন এর তত্ত্বাবধানে বান্দরবানের আলীকদমের মারাইতং পাহাড়ে ক্যাম্পিং করেন। সব কিছু ভালোই ছিল, হঠাৎ রাত সাড়ে ১২ টায় তাদের মধ্যে ইফতে খাইরুল আহম্মেদ আবিদের খিছুনি উঠে। রাত ১ টার দিকে পার্শ্ববর্তী লামা হাসপাতালে ভর্তি করানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাক্তার জুনাইয়েদ বলেন, গত রাত দেড়টার দিকে আবিদ নামে এক পর্যটককে হাসপাতালে আনা হয়, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। মৃত পর্যটক নেশাগ্রস্ত ছিলো কিনা এমন প্রশ্নে তিনি জানান, এই বিষয়টি আমি নিশ্চিত নই।

এই বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম শেখ বলেন, মৃতের পরিবারের সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন