আলীকদমে আগুনে ৪ দোকান পুড়ে ছাই

আলীকদমে আগুনে পুড়ে ছাই হওয়া দোকানের একাংশ
বান্দরবানের আলীকদম উপজেলায় আগুনে পুড়ে ৪টি দোকান সম্পূর্ণ ছাই হয়ে গেছে। রবিবার ভোরে উপজেলার নয়াপাড়া ইউনিয়নের দুর্গম পাহাড়ি বাবু পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ১০ লাখ টাকার ক্ষতি হয় বলে ব্যবসায়ীরা দাবী করেছেন। বৈদ্যুতিক শর্টসার্টিক থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ব্যবসায়ীরা। খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান ফোগ্য মার্মা তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা, চাউল ও কম্বল বিতরণ করেন।
সূত্র জানায়, রোববার ভোর ৪টার দিকে হঠাৎ বাবু পাড়া বাজারের একটি দোকানে আগুন জ্বলে ওঠে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহযোগিতায় ঘন্টা ব্যাপী আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে হামিদুল হক, আবদুল হামিদ,আবু মং কারবারী, চাইঅং মার্মাার মুদি ও চা দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে নগদ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আবদুল হামিদ জানান, অগ্নিকান্ডে তার দোকানে রক্ষিত নগদ টাকাসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। হঠাৎ আগুন জ¦লে ওঠার কারণে দোকানের কোন মালামাল রক্ষা করা সম্ভব হয়নি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর লামা ইনচার্জ মোজাম্মেল হক জানান,লামা থেকে ঘটনাস্থল দূর্গম পাহাড়ি এলাকায় হওয়ায় ঘটনাস্থলে যেতে কিছুটা সময় লেগেছে। এ বিষয়ে নয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফগ্য মার্মা বলেন, অগ্নিকান্ডে ৪ ব্যবসায়ীর ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুনে পুড়ে ৪ দোকান পুড়ে ছাই হওয়ার সত্যতা আলীকদম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ নিশ্চিত করেন।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Easir Arafath বলেছেন

    আলি কদম উপজেলায় ইউনিয়ন কয়টি ও কি কি ?

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।