আলীকদমে এক দম্পতি করোনায় আক্রান্ত

সারা দেশে দ্বিতীয় ধাপের করোনা সংক্রামণ ও মৃত্যুর হার যখন উর্দ্ধমুখি,তখনও বান্দরবানের আলীকদম উপজেলা ছিল করোনা সংক্রমণ বিহীন। দ্বিতীয় ধাপের করোনার মাঝামাঝি সময়ে আলীকদম উপজেলায় প্রথমবারের মত দুই জন করোনায় আক্রান্ত হয়েছে। তারা হলেন, আলীকদম বাজারের ব্যবসায়ী দর্পণ বড়ূয়া ও তাহার স্ত্রী প্রনতি বড়ূয়া। আজ সোমবার(৭ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেন্সে গিয়ে এ দম্পতি করোনা পরীক্ষা করান এবং করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে।

বেশ কয়েকদিন ধরে এ দম্পতি জ্বরে ভোগছেন এবং স্বেচ্ছায় গিয়ে করোনা পরীক্ষা করান বলে জানিয়েন এই দম্পতির পরিচিতরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ মাহতাব উদ্দিন চৌধুরী জানান,বর্তমানে হাসপাতালে আইসোলেশনে আছে করোনায় আক্রান্তরা, জ্বর ছাড়া আর কোন উপর্সগ নেই।

তিনি আরও বলেন,কারও উপসর্গ দেখা দিলে বা সন্দেহ হলে আমাদের জানালে আমরা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ ব্যবস্থা করব। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলাফেরা করতে ও মাস্ক পড়তে বলেন।

এদিকে স্থানীয়রা অভিযোগ করে বলেন, লকডাউন ও স্বাস্থ্যবিধি নাম মাত্র,এর চিহৃও কোথাও নেই। উপজেলায় কোথাও স্বাস্থ্যবিধি মানা হয় না, প্রতিটি বাজারের মানুষের গণ জমায়েত। দোকান মালিকরা আইনকে তোয়াক্কা না করে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত খোলা রাখছে। করোনা পরীক্ষা করলে অসংখ্য শনাক্ত হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।