আলীকদমে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন

মুজিব বর্ষ-২০২০

‘‘মুজিব বর্ষের অঙ্গীকার,সড়ক হবে সংস্কার’’ এই শ্লোগানের মধ্য দিয়ে সারাদেশের মত বান্দরবান পার্বত্য জেলার আলীকদম উপজেলায়ও গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্ধোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) বেলা সাড়ে বার টায় আলীকদমে আলীর গুহা কার্পেটিং সড়কের দুই পাশের ভেঙে যাওয়া সাইডসোল্ডার সংস্কারের মাধ্যমে এই কর্মসূচীর উদ্বোধন করেন আলীকদম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সায়েদ ইকবাল।

এসময় এলজিইডি’র (স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর) আলীকদম উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আসিফ আহসান সহ উপজেলা এলজিইডির বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এলজিইডির আলীকদম উপজেলা প্রকৌশলী আসিফ আহসান জানান, বাংলাদেশ একটি গ্রাম প্রধান দেশ, দেশের অর্থনীতির সাথে গ্রামীণ যোগাযোগের সরাসরি সম্পৃক্ততা রয়েছে । তাই দেশের অগ্রসরমান অর্থনীতিতে আরও বেগবান করার লক্ষ্যে গ্রামীণ পাকা সড়ক গুলো রক্ষণাবেক্ষণের মাধ্যমে নির্মিত অবকাঠামোর স্থায়ীত্ব বৃদ্ধি, দূর্ঘটনা কমিয়ে যানবাহনের পরিচালন ব্যয় হ্রাস করে অর্জিত সুফল বজায় রাখার জন্য এলজিইডি এ উদ্যোগ নিয়েছে

তিনি আরও জানান, সড়ক রক্ষণাবেক্ষণ সারা বছর হলেও মুজিব বর্ষ উপলক্ষ্যে অক্টোবর ও মার্চ মাসকে রক্ষণাবেক্ষণ মাস হিসেবে ঘোষণা করেছে এলজিইডি। যারই ধারাবাহিকতায় আলীকদমেও এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। উক্ত রক্ষণাবেক্ষণ কাজ দূস্থ মহিলা কর্মীদের দিয়ে পরিচালনা করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।