আলীকদমে নির্দেশের পরে সরে গেছে অবৈধ স্থাপনা

NewsDetails_01

বান্দরবানের আলীকদম বাজারে জোন কমান্ডার লেঃ কর্ণেল সাব্বির হাসান, পিএসসি’র নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মোঃ সোয়াইব উপস্থিত ছিলেন। এ ২৮ নভেম্বর আজ (সোমবার) সকাল সাড়ে দশটায় আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাজার ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সাংবাদিক ও স্থানীয়দের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য দেন জোন কমান্ডার।

এ সময় জোন কমান্ডার লেঃ কর্ণেল সাব্বির হাসান পিএসসি বলেন, আমরা নিজেদের ঘরটা খুব সুন্দর করে সাজিয়ে রাখি, এটি আপনাদের আরেকটি ঘর। এটি সাজিয়ে রাখা আপনাদের দায়িত্ব। আজকে আমরা পরিষ্কার করে দিয়ে যাচ্ছি। প্রতিদিন আপনারাই পরিষ্কার রাখবেন এই বাজার। এই বাজারকে পরিষ্কার পরিচ্ছন্ন করতে আপনাদের পাশে আমরা আছি।

পরে জোন কমান্ডার ও ইউএনও’র নেতৃত্বে আলীকদম বাজারের গলিপথগুলি পরিস্কার করা হয়। এ সময় জোন কমান্ডার ও ইউএনও নিজেরাই রাস্তার ময়লা কুড়িয়ে ঝুঁড়িতে ভরেন। তাঁদের দেখাদেখি জনপ্রতিনিধি, ব্যবসায়ী, ক্রেতা সাধারণ ও সাংবাদিকরাও বাজারের ময়লা পরিস্কারে অংশগ্রহণ করেন।

NewsDetails_03

সম্প্রতি আলীকদম সেনা জোনের অধিনায়কের নজরে আসলে তিনি বাজারের গলিপথের অবৈধ দখল উচ্ছেদ এবং ময়লা পরিস্কারের বিষয়ে উদ্যোগ নেন। এ ধারাবাহিকতায় জোন কমান্ডারে নেতৃত্বে ইউএনও, জনপ্রতিনিধি ও ব্যবসায়ীরা বাজারের ময়লা পরিস্কারে অংশ নিয়ে দৃষ্টান্ত স্থাপন করেন।

গত একসপ্তাহ ধরে বাজার গলিথপথ দখল মুক্ত করাসহ বাজার সেডগুলি যাতে যথাযথভাবে ব্যবহার করা হয় সে বিষয়ে জোনের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়। তারই ধারাবাহিকতা গলিপথ থেকে অবৈধ স্থাপন সরিয়ে ফেলেন ব্যবসায়ীরা।

দীর্ঘদিন ধরে বাজারের কিছু ডাস্টবিন, বাজারের সরকারি স্থাপনা অবৈধভাবে প্লটে রূপান্তর এবং দখলদারের কবলে রয়েছে বলে স্থানীয় সাংবাদিকরা জোন কমান্ডর ও ইউএনও’র কাছে অভিযোগ করেন।

আরও পড়ুন