আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেটি সভা

আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে এডভোকেটি সভায় উপস্থিতির একাংশ
বান্দরবানের আলীকদম উপজেলায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপনের লক্ষ্যে বুধবার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। ‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমৃত্যু রোধ করি’ এ প্রতিপাদ্য সামনে রেখে ৩০ ডিসেম্বর ২০১৭ থেকে ৪ জানুয়ারী ২০১৮ পর্যন্ত এ কর্মসূচী পালিত হবে।
এ উপলক্ষ্যে বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নায়িরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম। এতে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. মাহাতাব উদ্দিন চৌধুরী, এমসিএইচএন্ডএফপি’র মেডিকেল অফিসার ডাঃ বেলাল উদ্দিন আহমেদ,ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, ফোগ্য মার্মা, ক্রাতপুং ম্রো ও প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ বিশেষ অতিথি ছিলেন।
সভায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম. দিদারুল আলম পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহর উদ্দেশ্য ও কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। ২০২২ সালে মাতৃমৃত্যুর হার ১০৫ (প্রতি লাখ জীবিত জন্মে), ২০৩০ সালে ৭০-এ কমিয়ে আনা (প্রতি লাখ জীবিত জন্মে), এসডিজি অর্জনের জন্য লক্ষ্য মাত্রা নির্ধারণ করার বিষয় উপস্থাপন করেন। তিনি বলেন, মাতৃস্বাস্থ্যের উন্নয়ন ও মাতৃমৃত্যু হ্রাস বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে ৩০ ডিসেম্বর বাবুপাড়া কমিউনিটি ক্লিনিক ও সদর ক্লিনিক ও তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে, ১ জানুয়ারি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে ২ জানুয়ারী তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে, ৩ জানুয়ারি আমতলী কমিউনিটি ক্লিনিকে ও ৪ জানুয়ারি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে মা ও শিশু সেবা ও এলএআরসি-পিএম সেবা প্রদান করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।