আলীকদমে বিনামূল্যের চিকিৎসা সেবা

বান্দরবানের আলীকদম উপজেলার দূর্গম করুপপাতা এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ সামগ্রী বিতরণ করেছেন আলীকদম সেনা জোন।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত করুকপাতা ইউনিয়নের করুপপাতা বাজারস্থ করুপপাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ চিকিৎসা সেবা প্রদান করেন।

এসময় আলীকদম জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন চন্দন কুমার দাশ, জোন জেসিও ইকরামুল হকসহ আলীকদম জোনের বিভিন্ন অফিসারগণ উপস্থিত ছিলেন।

এদিকে আলীকদম জোন সূত্রে জানা গেছে, করুপপাতা মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে ২০ জন পুরুষ, ৫০ মহিলা ও ৮০ শিশুকে এ সেবা প্রদান করা হয়।

চিকিৎসা সেবা নিতে আসা, মাইরুং ম্রো, বিজয় ত্রিপুরা, মাংতাং ম্রো,ইয়াংরিং ম্রো বলেন-আলীকদমের দূর্গম পাহাড়ের বসবাস করা মানুষের একমাত্র ভরসা সেনাবাহিনী,চিকিৎসা সেবা । খাদ্য সামগ্রী, অর্থ সহায়তা, শিক্ষার্থীদের পড়ালেখার খরচ সহ সবকিছুতে পরিবারের সদস্যের মত পাশে দাঁড়ায় আলীকদম জোন।

চিকিৎসা সেবা নিতে আসা আগতদের উদ্দেশ্যে আলীকদম জোনের ক্যান্টেন চন্দন কুমার দাশ বলেন, পার্বত্য চট্টগ্রামের শান্তি, শৃঙ্খলা, সম্প্রীতি,উন্নয়নের ধারা বজায় রাখতে মাদকদ্রব্য পরিহার ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড থেকে নিজেদের বিরত রাখতে আহ্বান জানান।

তিনি আরও বলেন ,অতীতেও আলীকদম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম ছিল। ভবিষ্যতে ও মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে এ সেবা ও বিনামূল্যে ঔষুধ বিতরণ কার্যক্রম অব্যবাহত থাকবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।