আলীকদমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন

মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে আলীকদমে তৈন রেঞ্জের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়
মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদদের স্মরণে সারাদেশে ৩০ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচির ধারাবাহিকতায় লামা বন বিভাগের তৈন রেঞ্জের উদ্যোগে বান্দরবানের আলীকদম উপজেলায় ১৪টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ৬ হাজার চারা বিতরণ করা হয়েছে।
আজ বুধবার দুপুরে এ কর্মসূচীর অংশ হিসেবে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম। নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দারের সভাপতিত্বে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাইনথপ ম্রো, উপজেলা কৃষি অফিসার মো. ইয়াকুব মামুন, তৈন রেঞ্জ কর্মকর্তা খন্দকার শামসুল হুদা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আলতাফ হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও প্রধান শিক্ষক মোহাম্মদ ইয়াহিয়া অতিথি ছিলেন। এছাড়াও বন বিভাগের অন্যান্য-কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। চারা বিতরণ শেষে সরকারি উচ্চ বিদ্যালয়ের পুকুরপাড়ে অথিতিরা চারারোপন করে কর্মসূচীর উদ্ভোধন করেন।
লামা বন বিভাগের তৈন রেঞ্জ কর্মকর্তা খন্দকার শামসুল হুদা জানান, মহান মুক্তিযুদ্ধের ৩০লক্ষ বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সরকার এ উদ্যোগ গ্রহণ করেছে। এতে একদিকে প্রতীকিভাবে আমাদের শহিদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি দেশের পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় ব্যাপক ভূমিকা রাখবে। এ কর্মসূচি বাস্তবায়নের জন্য লামা বন বিভাগও উদ্যোগ গ্রহণ করে। এ লক্ষ্যে এ উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ইতোমধ্যে তৈন রেঞ্জের উদ্যোগে ৬ হাজার ফলদ ও বনজ চারা বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।