আলীকদমে সমবায় কর্মকর্তা কর্মস্থলে নেই, জেলা কর্তার দাবি আছেন

গুরু শিষ্যের সু-সম্পর্ক বলে কথা !

সরকারি কর্মকর্তা অফিস না করেই নিজের ব্যক্তিগত কাজে ব্যস্ত। দীর্ঘদিন ধরে নিজ কর্মস্থলে অনুপস্থিত তিনি। আর সেই কর্মকর্তা হলেন, বান্দরবানের আলীকদম উপজেলা সমবায় কর্মকর্তা মোস্তফা জামান। ফলে সেবা নিতে এসে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। জেলা সমবায় কর্মকর্তাও যেন অধীনস্থ কর্মকর্তার বিষয়ে উদাসীন। অনুপস্থিতির কথা জেনেও নেই কোন পদক্ষেপ, এভাবেই চলছে জেলার আলিকদমের সমবায় অফিস।

সরজমিনে গিয়ে দেখা যায়,আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে আলীকদম উপজেলা সমবায় অফিসে গেলেও সমবায় কর্মকর্তার কার্যালয়ের দরজায় তালা দেওয়া। সমবায় কর্মকর্তার দেখা না পেয়ে ফিরে যাচ্ছেন সেবা প্রাপ্তিরা।

সেবা নিতে আসা শফিকুল ইসলাম,আব্দুর রহমান বলেন, আমরা প্রায় একসপ্তাহ ধরে সমবায় অফিসে আসলেও কিন্তু সমবায় অফিসারের দেখা পাইনা। যতবারই আসি প্রতিবারই শুনি উনি অফিসের কাজে বাইরে গেছেন। তারা আরো বলেন, প্রতিমাসে একদুইদিন ছাড়া বাকিটা সময় উনার অফিস বন্ধ থাকে।

প্রতিবেদককে সাথে ফোনালাপে আলীকদম উপজেলা সমবায় অফিসার মোস্তফা জামান জানান,অফিসের কাজে বান্দরবান আছি, আজকে চলে আসব। অফিসের কাজে বান্দরবান গেছেন? এবং জেলা সমবায় অফিসার জানিয়েছেন, আপনাদের জেলা অফিসে কোন কাজ নেই? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন,বান্দরবান বিআরটিসিতে আসছি গাড়ীর কাগজপত্র নিতে, এটাও অফিসের কাজ। এসে সরাসরি কথা বলব, মোবাইলে সব কথা বলা সম্ভব না বলে মোবাইল সংযোগ কেটে দেন- আলীকদম উপজেলা সমবায় কর্মকর্তা।

এবিষয়ে বান্দরবান জেলা সমবায় অফিসার (ভারপ্রাপ্ত) ফাতেমা বেগম জানান, আমি দেখছি কোথায় আছে বলে কল কেটে দেন। পরে বিকালে তিনি জানান, আলীকদম উপজেলা সমবায় কর্মকর্তা সমিতি পরিদর্শনে গেছেন, কর্মস্থলে আছেন কি নেই সেটি আমরা দেখব।

ছুটি না নিয়ে দিনের পর দিন কিভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকেন আপনার অধীনস্থ কর্মকর্তা, কোনভাবে এর দায়ভার আপনি এড়াতে পারেন কিনা ? এমন প্রশ্নের উত্তর তিনি জানান, যা বলার বলেছি,এর বেশী কিছু বলতে পারব না।

এই ব্যাপারে আলীকদম নির্বাহী অফিসার মোহাম্মদ সায়েদ ইকবাল জানান, বিষয়টি আমার জানা ছিল না,তিনি বিষয়টি দেখবেন বলে জানান।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Suman বলেছেন

    এটা শুধুমাত্র আলীকদম উপজেলায় নয়। আলীকদম একটি সেম্পল্ মাত্র। থানচি, রুমা, নাইক্ষ্যংছড়ি উপজেলা এর বাইরে নয়। এ বিষয়টি পাহাড়ের হর্তা কর্তা ব্যক্তি সর্বমহল অবগত। কিন্তু বিড়ালের গলায় কে বাঁধিবে ঘন্টা। সর্বস্তরে পঁচনের সূচক।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।