আলীকদমে স্থল মাইন বিস্ফোরণে নিহত ১, শিশুসহ আহত ৫

স্থলমাইন
বান্দরবানে আলীকদম উপজেলার একটি পরিবার সীমান্ত পেরিয়ে মিয়ানমারে প্রবেশের সময় স্থল মাইন বিস্ফোরণে প্রু ওয়াই মুরুং (৪০) নামের একজন নিহত হয়েছেন। প্রু ওয়াই মুরুং রালাই পাড়ার বাসিন্দা কিংএয়ং মুরুং এর ছেলে। এ ঘটনায় এই পরিবারের শিশুসহ আরও ৫ জন আহত হন।
স্থানীয় সূত্রে জানা যায়,বুধবার দুপুরে আলীকদম উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা কুরুকপাতা ইউনিয়নের রালাই পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। দুর্গম এলাকা হওয়ায় এখনো নিহতের লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। তবে আহতদের উদ্ধার করে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে পরে দায়িত্বরত চিকিৎসক তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। আহতরা হলেন, স্ত্রী চংরে মুরুং (৩৫), শিশু সন্তান সিতু মুরুং (৯), ইয়া ইয়ং মুরুং (৫), তনকো মুরুং (৩) ও তংরুং মুরুং (২)।
সূত্র আরো জানায়, গোপনে প্রু ওয়াই মুরুং ও তার পরিবারের অন্য সদস্যদের নিয়ে আলীকদম উপজেলার সীমান্ত দিয়ে মিয়ানমার প্রবেশ করার সময় মিয়ানমার সেনাদের পুঁতে রাখা স্থল মাইন বিস্ফোরণ হয়। এতে প্রুওয়াই মুরুং ঘটনাস্থলে নিহত ও পরিবারের অন্য পাঁচ সদস্য আহত হন।
আলীকদম থানা পুলিশের উপ-পরিদর্শক মো.আজমগীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্গম এলাকা হওয়ায় বিস্তারিত তথ্য ও নিহতের লাশ উদ্ধারে কিছুটা বিলম্ব হচ্ছে।
বান্দরবানের বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন জানান, বাংলাদেশের সীমান্ত পেরিয়ে তারা মিয়ানমার চলে যাচ্ছিল । এই সময় সীমান্তে পুঁতে থাকা স্থল মাইন বিস্ফোরণে একজন নিহত হয় এবং আহত হয় চারজন । নিহত ও আহতরা একই পরিবারের সদস্য ।
সেক্টর কমান্ডার আরো জানান, কিছুদিন ধরে একটি দালাল চক্রের প্রলোভনে পড়ে গোপনে সীমান্ত পাড়ি দিয়ে মিয়ানমারে চলে যাওয়ার চেষ্টা করছে বেশ কিছু পাহাড়ী পরিবার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।