আলীকদমে স্বেচ্ছাসেবক লীগ সভাপতির উপর বিএনপি কর্মীদের হামলা

আলীকদমের ২নং চৈক্ষ্যং ইউনিয়নের সভাপতির মোঃ সজিব কামাল
বান্দরবান আসনের আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এর নির্বাচনী প্রচারণায় যাওয়ার সময় জেলার আলীকদমের ২নং চৈক্ষ্যং ইউনিয়নের সভাপতির মোঃ সজিব কামালের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে জেলার আলীকদমের বিশমাইল নামক স্থানে হামলার এই ঘটনা ঘটে। গত শুক্রবার উপজেলার চিনারী বাজারের বিএনপির নির্বাচনী পথসভায় বীর বাহাদুরকে নিয়ে কটুক্তি করায় বিএনপির কর্মী মোরশেদ আলম,মানিক,এরশাদ,জিয়াবুলদের সাথে মোঃ সজীব কামাল বাকবিতণ্ডায় জড়ায় এবং পরে স্থানীয় আওয়ামী লীগের নেতারা তাদের শান্ত করেন। এই ঘটনার জের ধরে শনিবার সকালে বিএনপি কর্মীরা মোঃ সজিব কামালের উপর হামলা করেছে বলে অভিযোগ করে আওয়ামীলীগের নেতাকর্মীরা।
এই ব্যাপারে ২নং চৈক্ষ্যং ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মোঃ ইউনুস বলেন, চৈক্ষ্যং ইউনিয়নে অন্তর্গত ৬ নং ওয়ার্ডে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের পূর্ব নির্ধারিত নির্বাচনী প্রচারণায় অংশ নিতে আসার পথে ২০ মাইলে বিএনপির সন্ত্রাসীরা সজিব কামালকে লোহার রড, বৈদ্যুতিক তার, লাঠি দিয়ে মারধর করেন। তিনি আরও বলেন, হামলায় এক পর্যায়ে সজীব কামাল অজ্ঞান হয়ে গেলে বিএনপির কর্মীরা পালিয়ে যায়, পরে তাকে ঘটনাস্থল থেকে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে আলীকদম হাসপাতালে নিয়ে আসেন।
এদিকে আলীকদম হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মোঃ মাহতাব উদ্দিন চৌধুরী জানান, সজীব কামালের অবস্থা আশংকাজনক হওয়া, উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে।
এই ঘটনায় জেলার আলীকদম উপজেলায় আওয়ামীলীগের নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়ে উঠেছে। এই ঘটনার জের ধরে যেকোন সংঘাত এড়াতে তৎপর রয়েছে পুলিশ।
এই ব্যাপারে আলীকদম উপজেলা বিএনপির আহবায়ক মাশুক আহম্মদ বলেন, হামলার ঘটনার সাথে বিএনপির কোন নেতাকর্মী জড়িত নয়, সুনাম ক্ষুন্ন করতে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে, এই ঘটনার নিন্দা জানায়।
এদিকে এই হামলার ঘটনায় ৩৫ জনকে এজাহারভুক্ত ও ২৫ থেকে ৩০ জনকে অজ্ঞাত আসামী করে আলীকদম থানায় মামলা দায়ের করা হয়েছে,আসামীদের আটকের চেষ্টা চলছে বলে জানান, আলীকদম থানার তদন্ত কর্মকর্তা (ওসি) কানন চৌধুরী।
প্রসঙ্গত, কয়েকদিন আগে পোষ্টার লাগানোকে কেন্দ্র করে বান্দরবানের থানচি উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীরা সংঘাতে জড়িয়ে পড়লে বিএনপির ২ কর্মী আহত হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।