আলীকদম আওয়ামী লীগের ২ নেতা বহিষ্কার

NewsDetails_01

বান্দরবানের আলীকদম উপজেলায় ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিন্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবলীগের সভাপতিকে বহিষ্কার করা হয়েছে।

আজ ১১ নভেম্বর বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা ও যুগ্ম সাধারণ সম্পাদক-১ লক্ষীপদ দাশ এর স্বাক্ষরিত এবং জেলা যুবলীগের আহবায়ক কেলুমং মার্মা ও যুগ্ম আহবায়ক মোঃ ওমর ফারুক এর স্বাক্ষরিত দুইটি আলাদা চিটিতে এ বহিষ্কারাদেশ দেয়া হয়। বহিষ্কৃতরা হলেন, আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কফিল উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরী।

NewsDetails_03

সূত্র জানা যায়, ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের অংশ হিসেবে দুই ইউনিয়ন চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আলীকদম সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নাছির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) আনোয়ার জিহাদ চৌধুরী, ৩নং নয়াপাড়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফোগ্য মার্মা ও স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) হিসেবে এম.কফিল উদ্দিন নির্বাচনে অংশ নিয়েছেন।

বহিষ্কারের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মার্মা বলেন, দলীয় মনোনয়ন না পেয়ে দলের দুই নেতা প্রধানমন্ত্রীর সিন্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নিচ্ছেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রের চরম পরিপন্থী কাজ।তাই তাদের বহিষ্কার করা হয়েছে। আজকালের মধ্যে আরও একজনকে বহিষ্কার করা হবে। দলের নির্দেশনা না মেনে যারা বহিষ্কৃতদের পক্ষে কাজ করবে তাদেরকেও বহিষ্কার করা হবে।

তিনি আরও বলেন,চিঠি বিদ্রোহী প্রার্থীদের কাছে পাঠানো হয়েছে। বহিষ্কার হওয়ার পর থেকে বহিষ্কৃতরা দলীয় কোন পদবী ব্যবহার করতে পারবে না।

আরও পড়ুন