আলীকদম উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পরাজয়ের কারণ খোঁজতে তদন্ত কমিটি

বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ও ভাইস চেয়ারম্যান প্রার্থীর পরাজয়ের কারন খোঁজতে তদন্ত কমিটি গঠন করেছে বান্দরবান জেলা আওয়ামীলীগ। তদন্ত কমিটির সদস্যরা হলেন, বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, কেলুমং ও মুওচিং মার্মা।
দ্বিতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন গত ১৮ মার্চ অনুষ্ঠিত হয় বান্দরবান জেলার সদরসহ ৬ উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিজয়ী হলেও বান্দরবানের আলীকদম উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জামাল উদ্দিন ও ভাইস চেয়ারম্যান পরাজিত হয়। আর বিষয়টিকে দলের কোন্দল ও ত্যাগি নেতাকর্মীদের অবমূল্যায়ন ও সহযোগী সংগঠনগুলোর নতুন কমিটি না হওয়াকে দায়ী করছে অনেকে।
জেলা আওয়ামীলীগ সূত্রে জানা যায়, আলীকদম উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে কথা বলে পরাজয়ের রহস্যের সন্ধান করে এবং এরসাথে দলীয় নেতাকর্মীদের যারা জড়িত বলে প্রমান পাওয়া যাবে, তাদের বহিষ্কারের সুপারিশ করতে পারে আওয়ামীলীগের বিশেষ টিম।
এ বিষয়ে আলীকদম উপজেলা আওয়ামী লীগের সভাপতি মংব্রাচিং মার্মা বলেন,কার্যকর পদক্ষেপ নিয়েছেন জেলা আওয়ামীলীগ। তদন্তের মাধ্যমে দলীয় নেতাকর্মীদের কার কেমন ভূমিকা ছিল,জেলা আওয়ামীলীগ জানতে পারবে। তিনি আরো বলেন, আশা করি তদন্ত অনুযায়ী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরাজয়ের জন্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করবেন। জেলা কর্তৃক গঠিত তদন্ত কমিটিকে জেলা আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী আলীকদম উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।