আলীকদম কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভা

আলীকদম কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভা
বান্দরবানের আলীকদম থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভা ও ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়েছে। ‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এই শ্লোগানকে সামনে রেখে আজ শনিবার সকালে থানা চত্বরে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে আলীকদম থানা পুলিশ এ সভার আয়োজন করেন।
সভায় প্রধান অতিথি ছিলেন, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো. আলী হোসেন। তিনি বলেন, জনগণের সহায়তায় দেশ থেকে জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব হয়েছে। জনগণের সহায়তা নিয়ে সকল অপরাধ প্রতিরোধ করাই কমিউনিটি পুলিশিং এর উদ্দেশ্য। আসন্ন একাদশ সংসদ নির্বাচন, নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করতে সকল ইউনিয়ন ও ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং কমিটির সদসদের সহায়তা কামনা করেন।
মাদকের বিষয়ে হুশিয়ারী উচ্চারণ করে তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ীদের তালিকা এখন পুলিশের হাতে রয়েছে, দ্রুত তাদের গ্রেফতারে মাঠে নামবে পুলিশ। সন্ত্রাসী ও দুষ্ট লোক সব সম্প্রদায়ে রয়েছে। তাদের বিষয়ে সজাগ রয়েছে পুলিশ বাহিনী।
আলীকদম থানা তদন্ত পরিদর্শক (ওসি) কানন চৌধুরী এর সঞ্চালনায় ও আলীকদম উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ১নং সদর ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আলী হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী, , আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ রফিক উল্লাহ্ , কমিউনিটি পুলিশ অফিসার ও আলীকদম থানার উপপরিদর্শক মোঃ আজমঙ্গীর, ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা,ফেরদৌস রহমান প্রমুখ।
এছাড়া কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্ন , ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতৃবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, মিডিয়া কর্মীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।