আলোচনায় উন্নয়ন সংস্থা তাজিংডং : এবার জনবল নিয়োগে অনিয়ম !

লামায় এনজিওতে জনবল নিয়োগে অনিয়মের প্রতিবাদে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছেন বঞ্চিতরা
বান্দরবানের উন্নয়ন সংস্থা (এনজিও) তাজিংডং এ জনবল নিয়োগে গুরুতর অনিয়মের অভিযোগ ওঠেছে। আজ বৃহস্পতিবার বিকালে জেলার লামা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে স্থানীয় নিয়োগ বঞ্চিতরা এ অনিয়মের অভিযোগ তুলেন। অনতি বিলম্বে বহিরাগতদের পদায়ন বাতিল করে, স্থানীয়দের নিয়োগ না করলে; সংশ্লিষ্ট এনজিও কার্যালয়ে তালা দেয়া, অনশন ও অবস্থান ধর্মঘটসহ কঠোর কর্মসূচী দিবে বলেও সংবাদ সম্মেলনে নিয়োগে বঞ্চিতরা হুশিয়ারি করেন। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, হ্লাথোয়াই মার্মা। এসময় নিয়োগ বঞ্চিত ৩৮জন বেকার যুবক যুবতী উপস্থিত ছিলেন।
সম্মেলনে বঞ্চিতরা অভিযোগ করে বলেন, সম্প্রতি বান্দরবান সদরস্থ বেসরকারি সংস্থা ‘তজিংডং’র স্যাপলিং প্রকল্পের জন্য লামা উপজেলার কর্ম এলাকায় ৪০ জন মাঠ সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। গত ১১ মে বান্দরবানে যথাসময়ে স্থানীয় ৫১জন নিয়োগ প্রার্থী লিখিত ও মৌখিক পরীক্ষা দেন। পরে দেখা যায়, স্থানীয়দের বঞ্চিত করে আগে থেকে কারিতাসে কর্মরত ৩৮ জনকে পদায়ন করে। এরা প্রত্যেকেই অন্য জেলার বাসিন্দা, ফলে স্থানীয়রা বঞ্চিত হয়।
তারা আরো বলেন, গত ৭ মে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেও এর কোন সুরাহা পাননি। স্থানীয়দের নিয়োগ প্রদান ও ইতোপূর্বে অন্য জেলা থেকে লামার কোটায় নিয়োগ প্রাপ্তদের এই উপজেলা থেকে সরিয়ে নেয়ার দাবীও করেন তারা।

আরও পড়ুন
3 মন্তব্য
  1. Shwe Hla বলেছেন

    এখন থেকে,বান্দরবানে সব NGO,তে অনিয়ম চলবে।

  2. Naimay Marma বলেছেন

    right

  3. Mithun Das বলেছেন

    এই এনজিও তাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার ও প্রকাশনা ছাড়া কায্যক্রম পরিচালনা করে থাকেন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।