‘আলোহীন’ অসহায় মানুষের পাশে সেনাবাহিনী

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দু:স্থ ও অসহায় মানুষের চোখে আলো ফিরিয়ে দিতে পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দু:স্থ ও অসহায় মানুষের চোখে আলো ফিরিয়ে দিতে পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দু:স্থ ও অসহায় মানুষের চোখে আলো ফিরিয়ে দিতে তাদের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী ও জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, কুমিল্লা। সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাটিরাঙ্গা জোন এ চক্ষু শিবিরের আয়োজন করে।

শনিবার মাটিরাঙ্গা জোন সদরের হ্যালিপেডে দিনব্যাপী চক্ষু শিবিরের উদ্বোধন করেন মাটিরাঙ্গা সেনা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জিল্লুর রহমান পিএসসি, জি। এসময় মাটিরাঙ্গা জোনের নবাগত জোন কমান্ডার লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি, জি, মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মো: রাহাত আহমেদ, আবাসিক মেডিকেল কর্মকর্তা ক্যাপ্টেন ডা: আশরাফুল ইসলাম ভুইয়া ও জাতীয় অন্ধ কল্যান সমিতির প্রোগ্রাম অফিসার মো: শফিকুল ইসলাম প্রমুখ তার সাথে ছিলেন।

চক্ষু শিবিরের উদ্বোধনকালে ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা সেনা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জিল্লুর রহমান পিএসসি, জি বলেন, ‘মানুষ মানুষের জন্য’ এ মানবিক দায়িত্ববোধ থেকেই সেনাবাহিনী পাহাড়ের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সেনাবাহিনীর এ মানবিক উদ্যোগে সাড়া দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে জাতীয় অন্ধ কল্যান সমিতি, কুমিল্লা। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মো: রাহাত আহমেদ ও আবাসিক মেডিকেল কর্মকর্তা ক্যাপ্টেন ডা: আশরাফুল ইসলাম ভুইয়া এর তত্বাবধানে সকাল ৮টা থেকে শুরু হওয়া দিনব্যাপী চক্ষু শিবিরে জোনের আওতাধীন মাটিরাঙ্গা পৌরসভা, পরশুরামঘাট, সিসকবাড়ি, তৈকাতাং, দেওয়ানপাড়া, ওয়াছু, হেডম্যানপাড়া এলাকার দুর্গম এলাকার অন্তত: তিন‘শ দু:স্থ ও অসহায় দরিদ্র জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে চশমা ও ঔষধ প্রদান করা হয়।

দিনব্যাপী চক্ষু শিবির থেকে দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগতে থাকা হত-দরিদ্র ৬৮ জনকে নির্বাচিত করা হয় অপারেশনের জন্য। যাদেরকে মাটিরাঙ্গা সেনা জোনের সহযোগিতায় জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রে অপারেশন করে চোখের আলো ফিরিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল কর্মকর্তা ক্যাপ্টেন ডা: আশরাফুল ইসলাম ভুইয়া।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।