আসে আর যায় রাঙামাটির বিদ্যুৎ

dd_622499328যেন বিদ্যুৎবিহীন পার্বত্য জেলা শহর রাঙামাটি। যে বিদ্যুৎ উৎপাদনকে কেন্দ্র করে শত শত বসত উচ্ছেদ করে কাপ্তায় জল বিদ্যুৎ কেন্দ্র, সেই রাঙামাটি জেলার মানুষ এখন যথাযথ বিদ্যুৎ সেবা পায়না। বুধবার রাতের দীর্ঘ ৬ ঘন্টা বিদ্যুৎ বিভ্রাটের কারনে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বুধবার রাত ৮টা থেকে শুরু হওয়া এ লোডশেডিংয়ে দিশেহারা মানুষ।
রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতাল সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিদ্যুৎ বিভ্রাটের কারনে হাসপাতালের রোগীরা চরম দুর্ভোগ পোহাচ্ছে। সংশ্লিষ্ট সূত্রটি আরও জানায় বিশেষ করে জরুরী বিভাগে রোগীদের চিকিৎসা চালাতে বেশি কষ্ট হচ্ছে। রোগীরা পড়েছে চরম বিপাকে।
রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত কর্মকর্তা গোপাল চাকমা জানান, দীর্ঘ ৬ ঘন্টা বিদ্যুৎ না থাকায় রোগীদের কষ্টে হচ্ছে। তিনি জানান, বিশেষ করে চিকিৎসা কার্যক্রম ব্যাহত।
কাঠালতলী এলাকার বাসিন্দা আরফান আলী জানান, সরকার বলছে বিদ্যুতের সমস্যা নেই কিন্তু বিদ্যুতের এমন বেহাল মেনে নেওয়া যায় না। তিনি জানান, কাপ্তাই হ্রদে যথেষ্ট পানি রয়েছে বিদ্যুৎ উৎপাদনও বেশি হচ্ছে তারপরও বিদ্যুতের এমন দশা।
রাঙামাটি বিদ্যুৎ অফিস জানায়,কাপ্তাই বিদ্যুৎ উৎপাদান কেন্দ্রে কারিগরী ক্রুটির কারণে লোডশেডিং চলছে,কখন এ সমস্যা দূর হবে এমন প্রশ্নের জবাবে জানানো হয় ক্রুটি দূর হলে দ্রুত বিদ্যুৎ সরবরাহ চালু হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।