ইংরেজি শিক্ষার কোন বিকল্প নেই :বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের সাথে আলোচনাস সভায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে ইংরেজি শিক্ষার কোন বিকল্প নেই। বৃহস্পতিবার সকালে চাদঁপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মায়ার এর সাথে আলোচনা কালে একথা বলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
এসময় তিনি আরো বলেন,একদিনে কখনো কোন মানুষ সম্পূর্ণরুপে ইংরেজিতে অভিজ্ঞতা অর্জন করতে পারে না । তার জন্য প্রয়োজন প্রশিক্ষণ ও বেশি বেশি চর্চা। তিনি উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্য বলেন, ইংরেজিতে অভিজ্ঞতা অর্জন প্রশিক্ষণ গ্রহণ করেন এবং প্রতিদিন চর্চা করেন,কারন চর্চায় পারে আপনাকে একজন দক্ষ ইংরেজি শিক্ষক হিসেবে রুপান্তর করতে ।
বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের সাথে আলোচনাস সভায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মফিদুল আলম, রেভিনিউ ডেপুটি কালেক্টর নুর এ জান্নাত রুমি, নেজারত কালেক্টর মোঃ আলী নূর খান,সহকারী কমিশনার আজিজুর রহমান, চাঁদপুর কালেক্টরেটে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মায়ার ও তার স্বামী রোজ ,জেলা শিক্ষা অফিসার সোমা রানী বড়ুয়া, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের সিনিয়র সাবেক প্রধান শিক্ষক আব্দুল হক,সিনিয়র শিক্ষক আদুল হক, সম্ভু কুমার সেন মিজানুর রহমান,সোমা দাশ,সোলতানা রাজিয়া,মাসুদ রহমান,জাহিদুল আলম সুমন, রুপন কান্তি দাশ,মো. সোলাইমান, সিমু রায়সহ বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের প্রভাষক শিক্ষকরা।
এসময় চাঁদপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মায়ার বলেন, একদিনে কেউ কোন কিছু নিজের আয়ত্তে আনতে পারে না। আমি জানি ইংরেজি আপনাদের মাতৃভাষা নই । কিন্তু আপনারা যদি পরিপূর্ণ চেষ্টা করেন তাহলে আপনারা ও পারবেন । আলোচনা সভা শেষে জেলা প্রশাসক চাঁদপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের আমন্ত্রণ ক্রমে উপস্থিত শিক্ষকদের ইংরেজি শিক্ষা প্রশিক্ষণে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণের কথা জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।