ইউএনডিপি’র সরকারিকরণ হওয়া স্কুলের অস্তিত্বও নেই : চেয়ারম্যান আবুল কালাম

যে সব ইউএনডিপি স্কুল সরকারি করণ করা হয়েছে,সেগুলোতে কোন কার্যক্রম নেই, নেই স্কুলের অস্তিত্বও, ব্র্যাকের জেন্ডার প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম।

আজ সোমবার (২৮ ডিসেম্বর) সকালে আলীকদম উপজেলা মিলনায়তনে ব্র্যাকের জেন্ডার রেসপনসিভ এডুকেশন অ্যান্ড স্কীলস প্রোগ্রাম ইন চট্টগ্রাম হিল ট্র্যাক্টস নামক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সায়েদ ইকবাল এর সভাপতিত্বে অবহিতকরণ সভায়
আলীকদম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার রোকসানা,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুক, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃমুসাব্বির হোসেন খান, আলীকদম সদরের চেয়ারম্যান নাছির উদ্দীন ও কুরুপপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতপুং ম্রো,ব্র্যাকের জেলা প্রকল্প অফিসার জুয়েল চাকমা,উপজেলা প্রকল্প সিনিয়র অফিসার রনজিৎ কুমার বৈষ্ণবসহ বিভিন্ন মাধ্যমিক, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য তিনি আরও বলেন, দূর্গম স্কুলগুলো আগে থেকে একজন শিক্ষক দিয়ে পরিচালনা করা হলেও বর্তমানে প্রত্যেক স্কুলে একের অধিক শিক্ষক কর্মরত আছে,তবুও বাস্তবে এসব ইউএনডিপি স্কুলের কোন অস্থিত্ব নেই। তাই দূর্গমের সেসব স্কুলোগুলোকে অগ্রাধিকার দিয়ে এপ্রকল্প পরিচালনা করলে দূর্গমের বসবাসকারীরা উপকৃত হবে বলে জানান।

সভাপতির বক্তব্যে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সায়েদ ইকবাল বলেন, দক্ষতা অর্জন করে স্বাবলম্বী করার জন্য এ প্রকল্প। দূর্গমে এ প্রকল্পের কার্যক্রম পরিচালিত হলে সুফল বেশী পাওয়া যাবে। জেন্ডার বৈষম্য দূরীকরণে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে ও চিন্তাধারা পরিবর্তন করলেই এর সুফল আসবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।