ইউপিডিএফের শীর্ষ নেতা আনন্দ প্রকাশ ঢাকায় গ্রেপ্তার

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ও ‘ইউপিডিএফ গণতান্ত্রিক’ প্রধান তপন জ্যোতি চাকমা হত্যার পরিকল্পনাকারী দলটির শীর্ষ নেতা আনন্দ প্রকাশ চাকমাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)

রাজধানীর শেরে বাংলা নগর থানা এলাকা থেকে বিকেল তিনটায় দিকে র‌্যাব-২ এর একটি দল তাকে গ্রেপ্তার করে। আনন্দ প্রকাশ চাকমা আরও ৬টি হত্যা মামলাসহ বেশ কয়েকটি মামলায় এজাহারভুক্ত আসামি।

র‌্যাব সদরদপ্তরের সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো. মিজানুর রহমান এ তথ্য জানিয়েছেন।

গত ৩ মে আততায়ীর গুলিতে রাঙামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত হন। এর পরদিনই গুপ্ত হামলার শিকার হয়ে নিহত হন ‘ইউপিডিএফ গণতান্ত্রিক’ দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ চার পাহাড়ি ও এক বাঙালি গাড়িচালক।

তারা প্রয়াত শক্তিমান চাকমার শশ্মানযাত্রী ছিলেন। খাগড়াছড়ি থেকে একটি মাইক্রোবাস করে নানিয়ারচর আসার পথে অস্ত্রধারীরা তাদের ব্রাশ ফায়ার করে হত্যা করে। ঘটনায় মূল পরিকল্পনাকারী হিসেবে সে সময় ইউপিডিএফের শীর্ষ নেতার জড়িত ছিলেন বলে বিভিন্ন সূত্রে উল্লেখ করা হয়।

এ ঘটনায় ৯ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ও গণতান্ত্রিক ইউপিডিএফ প্রধান তপন জ্যোতি চাকমাসহ ছয়জনকে হত্যার ঘটনায় পৃথক দু’টি মামলা হয়। মামলায় মোট ১১৮ জনের নাম উল্লেখ করা হয়।

আরও পড়ুন
Loading...