ইউপিডিএফ সংগঠক মিঠুন হত্যাকান্ড: খাগড়াছড়িতে পাল্টাপাল্টি কর্মসূচি

খাগড়াছড়িতে মিছিল
ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা হত্যাকান্ডকে কেন্দ্র করে খাগড়াছড়িতে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে ইউপিডিএফ ও জেএসএস এমএন লারমা গ্রুপ। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা ২টায় খাগড়াছড়ি সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউপিডিএফ। স্বনির্ভর এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে চেঙ্গী স্কোয়ার প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে সমাবেশ করে। সমাবেশে ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা, কেন্দ্রীয় সদস্য দেবদন্ত ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা এবং পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা বক্তব্য রাখেন।
বক্তারা মিঠুন চাকমার হত্যাকান্ড রাষ্ট্রীয় মদদপুষ্টদের কাজ বলে অভিযোগ করেন। হত্যাকান্ডের ৯ দিন অতিবাহিত হলেও সন্ত্রাসীদের গ্রেফতারে প্রশাসনের ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করে সংগঠনটি। গত ৩ জানুয়ারী খাগড়াছড়ি সদর এলাকায় খুন হয় ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা। হত্যাকান্ডের জন্য প্রতিপক্ষ ইউপিডিএফ-গণতান্ত্রিক ও জেএসএস এমএন লারমা পন্থীদের দায়ী করে ইউপিডিএফ খাগড়াছড়িতে দুইদিন সড়ক অবরোধ পালন করে এবং ৭ দফা কর্মসূচি ঘোষণা দেয়। এঘটনায় খাগড়াছড়ি সদর থানা ও আদালতে পৃথক দুইটি মামলায় প্রতিপক্ষ দলের ১৭ নেতাকর্মীকে অভিযুক্ত করা হয়েছে।
মামলা দায়ের প্রতিবাদে বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে জেএসএস এমএন লারমা গ্রুপ। দুপুরে খাগড়াছড়ি সদরের খাগড়াপুর কমিউনিটি সেন্টারে সাংবাদিক সম্মেলন করে মিঠুন হত্যাকান্ড নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের জের বলে দাবি করে সংগঠনের নেতারা। মামলা দিয়ে জেএসএস এমএন লারমা গ্রুপের নেতাকর্মীদের হয়রানি করার চেষ্টাকে উদ্দেশ্যমূলক দাবি করা হয় সংবাদ সম্মেলন থেকে। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেএসএস( এমএন) লারমা গ্রুপের কেন্দ্রীয় তথ্য- প্রচার-সম্পাদক সুধাকর ত্রিপুরা।
এসময় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক বিমল কান্তি চাকমা, রাজনৈতিক বিষয়ক সম্পাদক বিভূ রঞ্জন চাকমা, যুব বিষয়ক সম্পাদক প্রীতিময় চাকমা ও কেন্দ্রীয় নেতা সোহাগ চাকমা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।