ইউপি নির্বাচন : গুইমারায় মেমং, হাফছড়িতে চাথোয়াই ও সিন্ধুকছড়িতে রেদাক চেয়ারম্যান নির্বাচিত

chaithoai-chowdhry_hafchari-copyখাগড়াছড়ির জেলার নবসৃষ্ট গুইমারা উপজেলার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকারী দল আওয়ামী লীগ দুটি ও আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থী একটি ইউনিয়নে বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গুইমারা সদর ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মেমং মামরা ৩ হাজার ৭‘শ ৭৪ভোট পেয়ে দ্বিতীয় মেয়াদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম নির্মল নারায়ন ত্রিপুরা আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২ হজার ৬‘শ ২৯ ভোট।

হাফছড়ি ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী চাইথোয়াই চৌধুরী ৩ হাজার ৫‘শ ৩১ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাটিত হয়েছে। তার নিকটতম ইউপিডিএফ সমর্থিত আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩‘শ ৩৭ ভোট।

সিন্দুকছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে পরাজিত করে ইউপিডিএফ সমর্থিত প্রার্থী রেদাক মারমা ২ হাজার ২‘শ ২১ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সুইনুইপ্রæ চৌধুরী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৪‘শ ২৫ভোট।

এর আগে সকাল ৮টা থেকে ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে উপজেলার গুইমারা, হাফছড়ি ও সিন্দুকছড়ি ইউনিয়নের ২৭টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। কেন্দ্রগুলোতে পাহাড়ি ও বাঙ্গালী ভোটারদের ভীড় লক্ষ্য করা গেছে। তবে প্রতিটি কেন্দ্রেই নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সবার মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

তৃতীয় ধাপে খাগড়াছড়ির ৩২ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হলেও নবসৃষ্ট গুইমারা উপজেলার ভোটার তালিকা পুনর্বিন্যাস না হওয়া এবং প্রশাসনিক জটিলতার কারণে গুইমারা, হাফছড়ি ও সিন্ধুকছড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

আরও পড়ুন
Loading...