ইতিহাস না জানলে দেশ অন্ধকারে থাকবে : বীর বাহাদুর

বিজয়ীদের হাতে ক্রেস্ট এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী তুলে দেন বীর বাহাদুর এমপি
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেছেন,আমাদের প্রকৃত ইতিহাস জানতে হবে। আমার দেশ কোথা থেকে হল ? নেতৃত্ব কে দিল? কাদের বিনিময়ে দেশ স্বাধীন হল? সে সব জানতে হবে । আর আমরা যদি প্রকৃত ইতিহাস না জানি তাহলে দেশ অন্ধকারে থেকে যাবে ।

রবিবার বিকেলে পৌর ছাত্রলীগের উদ্যোগে স্কুল ভিত্তিক রচনা প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মন্ত্রী জেলার বিভিন্ন স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে এ কথা বলেন ।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো: মাকসুদ চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ’র সদস্য লক্ষী পদ দাস, অতিরিক্ত পুলিশ সুপার তাহসিন মাসরুফ হোসেন মাশফি, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি সামশুল ইসলাম, তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জনি সুশীল ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক আশীষ বড়ুয়া এবং সঞ্চালনা করেন পৌর ছাত্রলীগের সদস্য সচিব কাজী আশরাফ হোসেন আশু ।

বর্তমান সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরতে গিয়ে বীর বাহাদুর বলেন, ইতিমধ্যে সরকার ১৪ টি কলেজ জাতীয়করণ করেছে । আর এর মধ্যে তিনটি কলেজই বান্দরবানের । আর এখন দূরে গিয়ে শিক্ষার্থীদের পড়ালেখা করতে হয় না । ঘরের কাছের কলেজেই তারা পড়ালেখা করতে পারে । তিনি আরো বলেন, বর্তমান সরকার জানুয়ারির প্রথম দিনেই সারাদেশের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে, যা ছিল অকল্পনীয় ।

অনুষ্ঠানে শেষে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে ক্রেস্ট এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী শিক্ষার্থীদের মাঝে তুলে দেন মন্ত্রী । স্কুলভিত্তিক রচনা প্রতিযোগিতায় জেলা সদরের ১০টি স্কুল অংশগ্রহণ করে ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।