ইতি টানা হলো বান্দরবানের এসএমই পণ্যমেলার

এসএমই পণ্যমেলার সমাপনি অনুষ্ঠানে শিল্প মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাস
পণ্যের প্রচার প্রসার, ক্রেতাদের নতুন নতুন পণ্য সর্ম্পকে পরিচিতি করা আর ক্ষুদ্র শিল্পের বিকাশের লক্ষ্য নিয়ে বান্দরবানে শেষ হয়েছে আঞ্চলিক এসএমই পণ্যমেলা। আঞ্চলিক এসএমই পণ্যমেলার সমাপনী উপলক্ষে বুধবার বিকেলে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে আয়োজন করা হয় এক সমাপনী অনুষ্টানের।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে সমাপনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও এসএমই ফাউন্ডেশনের পরিচালক পর্ষদ সুষেণ চন্দ্র দাস। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, এসএমই ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন,বান্দরবান উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভানেত্রী লালছানি লুসাই। সমাপনী অনুষ্টানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, সরকারি বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
গত ১ লা মার্চ থেকে শুরু হওয়া এই মেলায় ৬০টি স্টল নিয়ে দেশের বিভিন্ন প্রান্তের ক্ষুদ্র ব্যবসায়ীরা হাজির হয়েছিল। মেলায় পাটজাত পণ্য,চামড়াজাত সামগ্রী,পোশাক,ডিজাইন ও ফ্যাশনওয়ার ,হ্যান্ডিক্রাফটস,কৃষি প্রক্রিয়াজাত পণ্য, গৃহস্থালী পণ্য,স্বদেশী পণ্যের স্টল প্রতিদিন সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ছিল।
মেলায় আগত দর্শনার্থীদের জন্য ছিল বিনামুল্যে প্রবেশ, কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, র‌্যাফেল ড্রসহ নানান আকর্ষনীয় আয়োজন। সমাপনী অনুষ্টানে সেরা নির্বাচিত ছয়টি স্টলকে পুরষ্কৃত করা হয় ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।