উচহ্লা ভান্তের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করতে ১১৩ সদস্যর কমিটি !

প্রয়াত উপঞঞাযোত মহাথের (উচহ্লা ভান্তে) এর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করতে তৈরি করা হয়েছে ১১৩ সদস্যের কমিটি ।

শনিবার দুপুরে (১৬ মে) প্রয়াত ভদন্তের মরদেহ অন্ত্যেষ্টিক্রিয়া সম্পাদনের লক্ষ্যে জেষ্ঠ্য ভিক্ষু সংঘ ও বিভিন্ন এলাকার ভিক্ষু সংঘ, তিন পার্বত্য জেলার সংসদ সদস্য, ৩ সার্কেল চিফ, সরকারি বেসরকারি বিভিন্ন বিভাগের প্রধান-প্রতিনিধি এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে গঠন করা হয়েছে কমিটি ।

কমিটি গঠনের সভায় উপস্থিত ছিলেন,ভাঙামুরা পাড়া বৌদ্ধ বিহারাধ্যক্ষ উপঞঞা মহাথের , বান্দরবান বালাঘাটা বিমুক্তিসুখ বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ উ: সুন্দরানন্দ মহাথের, ওয়াব্রাইং পাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ উ: ইন্দাচার মহাথের, পার্বত্য ভিক্ষু পরিষদের সাধারণ সম্পাদক ও বালাঘাটা বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত তেজপ্রিয় মহাথের, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কেএস মং, বোমাং রাজার প্রতিনিধি মংনুপ্রু, রাজকুমার বোমংপ্রু, হেডম্যান এসোসিয়েশনের প্রতিনিধি মংথোয়চিং হেডম্যান ।

ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক হিসেবে আছেন পার্বত্য ভিক্ষু পরিষদের সভাপতি উ: পঞঞাঁনন্দ মহাথের ।

যুগ্ম-আহ্বায়ক হিসেবে আছেন- বান্দরবান পার্বত্য জেলার কুহালং ইউনিয়নের ভাঙ্গামুড়া বৌদ্ধ বিহারাধ্যক্ষ উ: ঞানা মাহথের, রাঙামাটি জেলার বাঙ্গালহালিয়ার নাইক্যকছড়া আগাপাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ উ: খেমাচার মহাথের, রাউজান উপজেলার খৈয়াখালির ধর্মবিজয়ারাম বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ উ পঞঞা চক্ক মহাথের ।

বান্দরবান পার্বত্য জেলার বালাঘাটা বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ও পার্বত্য ভিক্ষু পরিষদের সাধারণ সম্পাদক ভদন্ত তেজপ্রিয় থের কে কমিটিতে করা হয়েছে সদস্য সচিব ।

যুগ্ম সদস্য সচিব হিসেবে নাম আছে খিয়ংওয়া ক্যং এর উ গুণ বন্ধন মহাথের, বৌদ্ধ অনাথালয়ের সাধারণ সম্পাদক উ: তিক্ষিদ্রিয় থের ।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, ভান্তের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করার জন্য ৫ বার সভা করা হয়েছে । আজকের শেষ সভায় ১১৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে । কমিটিই সিদ্ধান্ত নিবেন ভান্তেকে খৈয়াখালী বিহার থেকে কখন আনা হবে আর কখন তার মরদেহ সৎকার করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।