উচ্ছেদ চেষ্টার প্রতিবাদে খাগড়াছড়িতে ভাইয়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার বাজার এলাকায় পিতার জমি জাল জলিয়াতির মাধ্যমে নিজ নামে রেকর্ড করে সহদর ভাই-বোনদেরকে উচ্ছেদের ষড়যন্ত্র করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা।

আজ শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ১১ টায় খাগড়াছড়ি প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী দুলাল মিয়া ও অপরাপর ভাই-বোনরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দুলাল মিয়া অভিযোগ করে বলেন, তার সহদর ভাই আব্দুল করিম ২ এপ্রিল ১৯৭৬ সালে জন্মগ্রহণ করেন। অথচ ১৯৮১ সালে তিনি তার পৈতৃক ভোগদখলীয় ৫ একর সম্পত্তি জাল জালিয়াতির মাধ্যমে নিজ নামে রেকর্ড করে নেন। মাত্র ৫ বছর বয়সে বন্দবস্তি পাওয়ার নিয়ম না থাকলেও জাল জালিয়াতির মাধ্যমে ভূয়া কাগজপত্র সৃজন করে এমন হয়রানি করছেন তিনি।

এছাড়াও আব্দুল করিম ১১৫ নং হোল্ডিংয়ে ৫ একর ভূমি দাবি করলেও তার নামে ভূমি অফিসে রক্ষিত বালামে কোনো রেকর্ড পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, জাল জালিয়াতির মাধ্যমে সৃজিত কবুলিয়ত দিয়ে আব্দুল করিম এখন পর্যন্ত তার ৮ ভাই ও ৭ বোনের বিরুদ্ধে ৮টি মামলা দায়ের করে হয়রানি করে আসছেন। চলমান হয়রানি থেকে রেহায় পাওয়ার জন্য এবিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের আব্দুল আলী, আব্দুল আহাদ, আব্দুল মজিদ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।