উন্নয়ন কাজে ওভারল্যাপিং পরিহার ও বাস্তবসম্মত প্রকল্প গ্রহণের আহবান

জেলার উন্নয়ন কাজে ওভারল্যাপিং পরিহার এবং সার্বিক উন্নয়ন সমন্বয় সংক্রান্ত প্রতিবন্ধকতা দূরীকরণের উদ্দেশ্যে সরকার জেলা উন্নয়ন কমিটির দায়িত্ব পরিষদের হাতে ন্যস্ত করেছে। আজ সোমবার (২৯ নভেম্বর) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে (এনেক্স ভবন) অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির সভায় সভাপতির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, উন্নয়নের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন উন্নয়ন সংস্থাগুলোর উন্নয়নমূলক কর্মকান্ড ও প্রকল্পসমূহের বাস্তবায়ন পর্যালোচনা এবং ইহাদের আর্থ-সামাজিক প্রভাব বিশ্লেষণ জেলা উন্নয়ন কমিটির কাজ। বিশেষ করে উন্নয়ন কাজের অগ্রগতি পর্যালোচনা, প্রকল্প পরিদর্শন ও তদারকি এবং সমস্যা সমাধানের উপায় উদ্ভাবনের মাধ্যমে জেলার সার্বিক উন্নয়ন নিশ্চিত করাও এই কমিটির দায়িত্বের মধ্যে পড়ে।

তিনি গণপূর্ত, এলজিইডি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পানি উন্নয়ন বোর্ড, বিদ্যুৎ উন্ন্য়ন বোর্ড এর মতো সংস্থাগুলোকে বাস্তবতা এবং স্থানীয় চাহিদার সাথে সংগতি রেখে প্রকল্প পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের উদ্যোগ নেয়ার জন্য আহ্বান রাখেন।

রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল তাপস রঞ্জন ঘোষ, সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসীন, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক, নানিয়ারচর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, বিভাগীয় বন কর্মকর্তা অজিত কুমার দে, সমাজ সেবা বিভাগের উপপরিচালক মোঃ ওমরসহ সরকারী বিভিন্ন দপ্তরের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।