উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান করলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর

উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান করছেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান করছেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি পার্বত্য জেলায় উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি বিতরণের উদ্বোধন করেছেন। তিনি বৃহস্পতিবার দুপুরে উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিট অফিসের সভাকক্ষে ২০১৫-১৬ অর্থ বছরের শিক্ষাবৃত্তির অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন।
উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষের সভাপতিত্বে শিক্ষাবৃত্তির অর্থ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, বান্দরবান মহিলা কলেজের অধ্যক্ষ দিলীপ বড়ুয়া,বান্দরবান সরকারি কলেজের উপাধ্যক্ষ আবু তাহের ভূঁইয়া এবং বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবদুল আজিজ।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, বুলেট নয় বন্দুক নয় সবচেয়ে বড় সম্পদ শিক্ষিত মানুষের কলম,লেখাপড়া করে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করে যাবে,শিক্ষায় জাতির মেরুদন্ড শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত করতে পারে না। প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি আরো বলেন, পার্বত্য এলাকায় জঙ্গি ও সন্ত্রাসবাদের কোন ঠাই হবে না, জঙ্গি ও সন্ত্রাসবাদের কোন ধর্ম নাই। তারা কোন ধর্মের অনুসারী হতে পারে না। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে এবং দেশকে জঙ্গীবাদ ও সন্ত্রাস মুক্ত করতে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
প্রসঙ্গত,কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে অধ্যয়নরত বান্দরবান জেলার ৪২৭ জন শিক্ষার্থীর মাঝে প্রত্যেককে যথাক্রমে ৪ হাজার ও ৫ হাজার টাকা হিসেবে ১৯ লাখ ১৩ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। সমপরিমাণ অর্থ রাঙ্গামাটি এবং খাগড়াছড়ির শিক্ষার্থীদের বিতরণ করা হবে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Daw Nai Prue Naly বলেছেন

    সাধুবাদ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।