উপছে পড়া ভীড় রাঙামাটির পর্যটন স্পটে, উপেক্ষিত স্বাস্থ্য‌বি‌ধি

NewsDetails_01

করোনার উর্ধ্বগ‌তি ঠেকাতে সরকারের দেয়া বিধিনিষেধের দ্বিতীয় দিন আজ শুক্রবার রাঙামাটির পর্যটন কেন্দ্রগুলোতে মানুষের উপচেপড়া ভীড় দেখা গেছে। যেখানে সামাজিক দুরত্ব বা স্বাস্থ্যবিধি সঠিকভাবে মানা হচ্ছে না। আগত পর্যটকদের অধিকাংশের মুখে ছিলো না মাস্ক।

সরেজমিনে দেখা গেছে, সাপ্তাহিক ছুটির দিন রাঙামাটির পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের আগমন ছিলো অন্যান্য সময়ের মতো স্বাভাবিক। বিশেষ করে পর্যটন কর্পোরেশনের ঝুলন্ত সেতু আর জেলা পুলিশ পরিচালিত পলওয়েল পার্কে ছিলো পর্যটকদের গাদাগাদি।

NewsDetails_03

এদিকে স্বাস্থ্য বিভাগ রাঙামাটি জেলাকে করোনা সংক্রমনের হার বিবেচনায় রেড জোন হিসেবে চিহ্নিত করার পর থেকে জেলা প্রশাসন তৎপর হয়ে উঠে। জরুরী বৈঠকের পাশাপাশি জনসচেতনতায় মাঠে নামে স্বয়ং জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। শুক্রবারও জনসচেতনতায় জেলা তথ্য অফিস প্রচার কাজ চালায়। এতে সরকারের বিধিনিষেধ প্রচার করে মাইকিং করা হয়।

এদিকে পর্যটন কেন্দ্রগুলোতে সচেতনতামূলক স্টিকার ব্যানার লাগানো হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তৎপরতা চোখে পড়ার মতো নয়।

জেলা প্রশাসক কার্যালয় সুত্র থেকে জানা যায়, করোনার বিস্তার ঠেকাতে সকাল বিকেল শহরে দুটি করে ৪টি মোবাইল টিম অভিযান চালাচ্ছে। শুক্রবার জুমার দিন শহরের বড় বড় মসজিদগুলোতে জেলা প্রশাসনের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

আরও পড়ুন